ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

পিচিচি ট্রফি জিতলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
পিচিচি ট্রফি জিতলেন মেসি মার্কার পরিচালকের হাত থেকে পিচিচি ট্রফি নিচ্ছেন মেসি-ছবি: সংগৃহীত

গত মৌসুমে স্প্যানিশ লিগে সবচেয়ে বেশি গোল করায় পিচিচি ট্রফি জিতলেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। স্পেনের জনপ্রিয় ফুটবল বিষয়ক দৈনিক মার্কা কর্তৃক বার্সেলোনায় আয়োজিত এক অনুষ্ঠানে ২০১৭-১৮ মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোল করায় মেসির হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

মেসির হাতে পুরস্কার তুলে দেন মার্কার পরিচালক হুয়ান ইগনাচিও গায়ার্দো। পুরস্কার জেতার পর লা লিগা নিয়ে নিজের মত প্রকাশ করেন এই আর্জেন্টাইন তারকা।

তার মতে, পূর্বের যেকোনো সময়ের চেয়ে লা লিগা এখন অনেক বেশি প্রতিযোগিতাপূর্ণ।

‘এটা ভালো যে, লিগ আগের যেকোনো সময়ের চেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। কিছুই আর সহজ নেই, সবাই সবাইকে হারিয়ে দিতে সক্ষম। আমি চাই এমনটা আরও কিছু সময় চলুক। ’

মার্কার পিচিচি ট্রফি ছাড়াও বর্ষসেরা খেলোয়াড়ের‘দ্য স্টেফানো ট্রফি’ ঘরে তুলেছেন মেসি। অনুষ্ঠানে ফরাসি শিল্পী মাইকেল রেইভান্দের আঁকা দারুণ একটি শিল্পকর্মও উপহার দেওয়া হয় মেসিকে।

এদিকে টানা তিনবারের মতো ‘জামোরা’ ট্রফি জেতার কীর্তি গড়েছেন অ্যাথলেটিকো মাদ্রিদের ইয়ান ওবলাক। গত মৌসুমে ৩৭ ম্যাচে ২২ গোল করে এই ট্রফি জিতেছেন ৩৭ বছর বয়সী তারকা।

স্প্যানিশ ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল স্কোরারের পুরস্কার ‘দ্য জারা অ্যাওয়ার্ড’ গেছে ইগো আসপাসের হাতে। গত মৌসুমে সেল্টা ভিগোর হয়ে ২২ গোল করেছেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

স্পেনের ঘরোয়া ফুটবলের বর্ষসেরা কোচের পুরস্কার ‘মিগুয়েল মুনোজ ট্রফি’ জিতেছেন ভ্যালেন্সিয়া কোচ মার্সেলিনো। তার অধীনেই দীর্ঘ বিরতির পর চ্যাম্পিয়নস লিগে পা রেখেছে ভ্যালেন্সিয়া।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।