ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

নেইমার চলে যাওয়ায় লাভবান আলবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
নেইমার চলে যাওয়ায় লাভবান আলবা ছবি: সংগৃহীত

বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান আইকন নেইমার চলে যাওয়ায় বিপাকেই পড়েছিল মেসি-সুয়ারেজরা। একের পর এক তারকা স্ট্রাইকারকে দলে টানতে চাইলেও এক ওসমান দেম্বেলেকে ছাড়া পায়নি ভালো কোনো তারকাকে। দেম্বেলেও মৌসুমের শুরুতে ইনজুরিতে পড়ে ক্লাবের ম্যাচ থেকে ছিটকে যান।

বিপাকে পড়া বার্সার চিন্তায় যখন মাথায় হাত, তখন ক্লাবের লেফট ব্যাক স্পেন জাতীয় দলের তারকা জরদি আলবা হয়তো মনে মনে খুশিই হয়েছিলেন। নেইমার চলে যাওয়া আরও বেশি জায়গা জুড়ে খেলতে পারছেন তিনি।

রেকর্ড ট্রান্সফার ফি (২২২ মিলিয়ন ইউরো) দিয়ে বার্সা থেকে নেইমারকে ভাগিয়ে নেয় ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজি। এরই মধ্যে অদূর ভবিষ্যতে রিয়ালে নাম লেখানোর কথাও উঠে আসছে।

তবে, নেইমার যেখানেই যাক আপাতত বার্সায় হয়তো ফিরবেন না। বার্সার তারকা আলবা জানালেন, ‘নেইমার চলে যাওয়ায় আমার জন্য ভালো হয়েছে। এখন আমি আগের থেকে বেশি জায়গা নিয়ে খেলতে পারছি, বল নিয়ে দৌড়াতে পারছি। সত্যি বলছি, নেইমার চলে যাওয়ায় আমার জন্য খুবই ভালো হয়েছে, লাভবান হয়েছি। ’

নেইমার প্রসঙ্গে সাবেক সতীর্থ আলবা আরও যোগ করেন, ‘নেইমার দুর্দান্ত এক খেলোয়াড়। সে বার্সা ছেড়েছে তার নিজস্ব চিন্তা ও সিদ্ধান্তে। বার্সায় এখন যারা আছে আমি তাদের সঙ্গে সময় কাটাতে পেরে খুশি। ’

এ মৌসুমে আলবা দুর্দান্ত ফর্মে আছেন। বলা যায় নেইমার চলে যাবার পরই যেন আলবা নিজেকে মেলে ধরতে পেরেছেন। লা লিগার চলতি মৌসুমে আলবা পাঁচ গোলের যোগানদাতা হিসেবে নাম লিখিয়েছেন। ইচ্ছে মতো মেসি-সুয়ারেজদের সঙ্গে ওপরে উঠে খেলারও সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ১০ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।