ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

অর্থই সব কিছু না: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
অর্থই সব কিছু না: রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

অস্কারের পর কার্লোস তেভেজকে ভাগিয়ে এনে আলোচনার মূলে চাইনিজ সুপার লিগ। বর্তমান বিশ্বসেরা ক্রিস্টিয়ানো রোনালদোর দিকেও হাত বাড়িয়েছে তারা। পর্তুগিজ আইকনকে পেতে নাকি রিয়াল মাদ্রিদকে ৩০০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব দিয়েছে একটি চাইনিজ ক্লাব।

তবে, লোভনীয় এই প্রস্তাবে রাজি হননি রিয়াল মাদ্রিদের রিয়াল তারকা। তিনি জানান, ‘অর্থই সব কিছু নয়।

আমি রিয়ালেই সুখি। ’

লোভনীয় প্রস্তাবের ব্যাপারে রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডেস এমন কথা জানান। কিন্তু, সিআর সেভেন’র কাছে অর্থই সব নয়। চীনে পাড়ি জমানোর কোনো ইচ্ছাই নেই তার। তাইতো বড় অঙ্কের এ প্রস্তাবে সাড়া দেননি ২০১৬ ব্যালন ডি’অর জয়ী।

রোনালদো জানান, ‘আমার মূল লক্ষ্য ভালো লেভেলে ফুটবল খেলা। আমি আর কিছু দিন ফুটবল খেলবো। স্পন্সর প্রতিষ্ঠান নাইকি আর ক্লাব ফুটবলের জায়ান্ট দল রিয়াল মাদ্রিদে আমার যে চুক্তি আছে আমি সেটি নিয়েই খুশি। এই বয়সে এটাই আমার সেরা চুক্তির মধ্যে রয়েছে। এটা সত্যিই চমৎকার চুক্তি। নিজেকে যথা সম্ভব মেলে ধরে এই লেভেলে ফুটবলটা চালিয়ে নিতে চাই। কঠোর পরিশ্রমে আমি ফুটবল ক্যারিয়ার শেষ করতে ইচ্ছুক। ’

সম্প্রতি চেলসি ছেড়ে সাংহাই এসআইপিজিতে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কার। অন্যদিকে, বোকা জুনিয়র্স থেকে রেকর্ড গড়ে সাংহাই শেনহুয়াতে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন তারকা তেভেজ।

এটা স্পষ্ট যে, তারকা ফুটবলারদের দলে টানতে চাইনিজ সুপার লিগের আর্থিক কোনো সীমাবদ্ধতা নেই! রোনালদোকে সই করাতে বিরাট অঙ্কের অফার তো তাই প্রমাণ করে। মেন্ডেজ নিশ্চিত করেন, তার ক্লায়েন্টের জন্য বেতন বাবদ বছরে ১০০ মিলিয়ন ইউরোর বেশি দিতেও প্রস্তুত তারা।

সে যাই হোক, মেন্ডেজ জোর দিয়েই বলছেন রোনালদো এই অফারটি বিবেচনায় নেননি এবং তিনি অর্থ দ্বারা প্রভাবিত নন, ‘রোনালদোর জন্য একটি চাইনিজ ক্লাব রিয়ালের কাছে ৩০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে এবং বছরে পারিশ্রমিকের পরিমান ১০০ মিলিয়নের বেশি। কিন্তু, অর্থই সব নয়। স্প্যানিশ ক্লাবটি তার জীবন। ’

রোনালদোও একই কথা জানালেন। তিনি যোগ করেন, ‘আমার কাছে অর্থই সব কিছু নয়। অর্থ হয়তো জীবনকে আরও বেশি আরামদায়ক করে। তবে, আমি সেটা নিয়ে ক্যারিয়ার শেষে ভাবতে চাই। তার আগে ভালো লেভেলে ফুটবল খেলে যেতে চাই। ’

উল্লেখ্য, গত মাসেই স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে চুক্তি নবায়ন করেন ৩১ বছর বয়সী রোনালদো। যার মেয়াদ শেষ হবে ২০২১ সালে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa