ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

শেষ হইয়াও হইলো না শেষ; প্রিমিয়ার লিগ ফুটবল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
শেষ হইয়াও হইলো না শেষ; প্রিমিয়ার লিগ ফুটবল সকার ক্লাব ফেনী/ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: ধারণা করা হচ্ছিল ফেনী সকার-মুক্তিযোদ্ধার মধ্যকার ফিরতি লেগের ম্যাচ দিয়েই এবারের প্রিমিয়ার লিগ ফুটবলের অবনমনের ফয়সালা হয়ে যাবে, সেই সাথে পর্দা নামবে এবারের মৌসুমের প্রিমিয়ার লিগেরও। কিন্তু হলো না। অপেক্ষা করতে হচ্ছে প্লে অফ ম্যাচ পর্যন্ত।

এবারের মৌসুমে ফেনী সকারের অবনমনের হিসেবটি অবশ্যই বেশ সহজ ছিল। ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে তলানিতে থাকা ফেনী এই ম্যাচে হেরে গেলে কিংবা ড্র করলেই অবনমনে চলে যেত।

কিন্তু আদতে তা হলো না।

মৌসুমে নিজেদের শেষ ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে দলটি। আর এই জয়ে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১১ নম্বরে থাকা উত্তর বারিধারাকে ধরে ফেলেছে। ফলে এই মৌসুমে অবনমনে কারা যাচ্ছে সেই প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে প্লে অফ ম্যাচ পর্যন্ত।

শনিবার (৩১ ডিসেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে খেলতে নেমে কিক অফের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে ফেনী। আক্রমণভাগের দারুণ কৌশলে ২১ মিনিটে মুক্তিযোদ্ধার রক্ষণ প্রায় ভেঙে দিয়েছিল দলটি। কিন্তু সেখানে বাধ সাধে রক্ষণভাগ। তবে বক্সের ভেতরে রক্ষণভাগের এই প্রতিরোধটা কিছুটা হিংস্র হওয়ায় পেনাল্টি পায় ফেনী। কিন্তু দুর্ভাগ্যই বলতে হবে দলটির। কেননা চৌমরিন রাখাইনের নেয়া পেনাল্টি শটটি গোলবারে লেগে ফিরে গেলে হতাশা নেমে আসে ফেনী শিবিরে।

প্রথমার্ধের খেলায় লিডের আশায় আক্রমণের পসরা সাজিয়ে একাধিকবার প্রতিপক্ষের শিবিরে গিয়েছে মুক্তিযোদ্ধাও। তবে বিলাসি শট ও অগোছালো ফিনিশিংয়ে দলটি সেই যাত্রায় ব্যর্থ হলে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যেতে হয় দু’দলকে।

বিরতি থেকে ফিরে ম্যাচের অচলাবস্থা ভাঙে ফেনী। দ্বিতীয়ার্ধের একেবারে শুরুতে (৪৭ মিনিট) গোল পোস্টের সামনে থেকে প্লেসিং শটে মুক্তিযোদ্ধার জালে বল জড়িয়ে দেন অধিনায়ক শাহরান হাওলাদার। ১-০ তে এগিয়ে থেকে অবনমন এড়ানোর সুযোগ খোঁজে সকার ক্লাব ফেনী।

এখানেই থেমে থাকেনি কোচ লাডি বাবা লুলার শিষ্যরা। ৮৮ মিনিটে তুয়াম ফ্র্যাংক হেড থেকে মুক্তিযোদ্ধার জালে বল ঠেলে দলকে ২-০তে এগিয়ে দিলে মৌসুমের চতুর্থ জয় নিয়ে মাঠ ছাড়ে সকার ক্লাব ফেনী।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa