ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ফুটবল

আফগানদের উড়িয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
আফগানদের উড়িয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ আফগানদের উড়িয়ে সাফের সেমিতে বাংলাদেশ/ছবি:সংগৃহীত

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচেই উড়ন্ত জয় পেল বাংলাদেশ। আফগানিস্তানকে ৬-০ গোলে বিধ্বস্ত করে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত। একাই পাঁচটি গোল করে পুরো আলোটা নিজের করে নেন অধিনায়ক সাবিনা খাতুন। এখন লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। প্রতিপক্ষ স্বাগতিক ভারত।

ঢাকা: মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচেই উড়ন্ত জয় পেল বাংলাদেশ। আফগানিস্তানকে ৬-০ গোলে বিধ্বস্ত করে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত।

একাই পাঁচটি গোল করে পুরো আলোটা নিজের করে নেন অধিনায়ক সাবিনা খাতুন। এখন লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। প্রতিপক্ষ স্বাগতিক ভারত।

শিলিগুঁড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে দুর্দান্ত পারফরম্যান্সে সবাইকে মন্ত্রমুগ্ধ করে রাখেন সাবিনা খাতুন। প্রথমার্ধেই আফগানদের জালে চারবার গোল উৎসব করে গোলাম রব্বানী ছোটবের শিষ্যরা। চারটিই করেন ফরোয়ার্ড সাবিনা। দ্বিতীয়ার্ধে স্কোরশিটে পঞ্চমবার নাম লেখান তিনি। অপর গোলটি করেন সিরাত জাহান স্বপ্না।

আফগানদের উড়িয়ে সাফের সেমিতে বাংলাদেশ/ছবি:সংগৃহীতটানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল আফগানিস্তান। দু’দিন আগে ‘বি’ গ্রুপের প্রথম খেলায় তারা ভারতের কাছে ৫-১ গোলে হারের লজ্জায় ডোবে। আগামী ৩১ ডিসেম্বর গ্রুপ সেরা হয়ে সেমিতে নামার মিশনে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

উড়ন্ত সূচনায় দক্ষিণ এশীয় অঞ্চলের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ এ ইভেন্টে বাংলাদেশের অধরা শিরোপা স্বপ্নটাও আরো উজ্জ্বল হলো। আগের তিনটি আসরে দু’বার শেষ চারে হারের হতাশা সঙ্গী হয়। যার শুরুটা হয় ২০১০ সালে ঘরের মাটিতে প্রথম এডিশনে। তিনবারই শিরোপা জিতেছে ভারত।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa