ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

ইউনাইটেডে আরো এক বছর ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
ইউনাইটেডে আরো এক বছর ইব্রা জ্লাতান ইব্রাহিমোভিচে/ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডে খুব শিগগিরই জ্লাতান ইব্রাহিমোভিচের চুক্তি নবায়ন হবে বলে আশা প্রকাশ করেছেন কোচ হোসে মরিনহো। রেড ডেভিলসদের জার্সিতে নিজের সাম্প্রতিক অসাধারণ ফর্ম ধরে রেখেছেন ৩৫ বছর বয়সী এ ‘গোলমেশিন’।

ঢাকা: ম্যানচেস্টার ইউনাইটেডে খুব শিগগিরই জ্লাতান ইব্রাহিমোভিচের চুক্তি নবায়ন হবে বলে আশা প্রকাশ করেছেন কোচ হোসে মরিনহো। রেড ডেভিলসদের জার্সিতে নিজের সাম্প্রতিক অসাধারণ ফর্ম ধরে রেখেছেন ৩৫ বছর বয়সী এ ‘গোলমেশিন’।

এরই মধ্যে ২০১৬ সালের ক্লাব ফুটবলে গোলের ‘হাফ সেঞ্চুরি’ পূর্ণ করেছেন সাবেক পিএসজি তারকা ইব্রাহিমোভিচ। সবশেষ সান্ডারল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচটিতে ‍এমন মাইলফলক স্পর্শ করেন। বাকি দু’টি গোলও আসে ইব্রার পাস থেকে।

গত মাসেই ইব্রাহিমোভিচের সঙ্গে চুক্তি নবায়নের সুযোগটি বাস্তবায়নে নিজের আগ্রহের বিষয়টি নিশ্চিত করেছিলেন মরিনহো। এ বছরের জুলাইতে এক বছরের চুক্তিতে ওল্ড ট্রাফোর্ডে পা রাখেন সুইডিশ আইকন। পারফরম্যান্স বিবেচনায় আরো এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ রাখা হয়। সেটিই এখন চূড়ান্ত হওয়ার পথে।

যত দ্রুত সম্ভব এতে ক্লাবের অনুমোদন দেওয়া উচিত বলে মনে করেন ‘স্বঘোষিত স্পেশাল ওয়ান’ মরিনহো, ‘এখনো (চুক্তি নবায়ন) হয়নি, কিন্তু এটা তার মাথায় সক্রিয় এবং আমার সিদ্ধান্তে। এমনকি ক্লাবের মালিক ও বোর্ডে। তাই কোনো সমস্যা নেই। ’

ইব্রাহিমোভিচের সাম্প্রতিক পারফরম্যান্সে নিয়ে মোটেও অবাক নন মরিনহো, ‘আমি আসলেই তার এমন ফর্ম নিয়ে অবাক হচ্ছি না কারণ সে খুবই বুদ্ধিমান ব্যক্তি, একজন গর্বিত মানুষ। সে সিদ্ধান্ত নিয়েই ম্যানচেস্টার ইউনাইটেড, প্রিমিয়ার লিগ, বিশ্বের সবচেয়ে কঠিন লিগে খেলতে এসেছে। এর কারণ, সে জানে এটা সে করতে পারে। ’

ইব্রার ম্যানইউতে আসার প্রসঙ্গও টেনে আনেন মরিনহো, ‘যখন আমরা তার সঙ্গে যোগাযোগ করেছিলাম সে ইতিবাচক সাড়া দিয়েছিল। আমি নিশ্চিত ছিলাম, সে নিজেকে প্রমাণ না করে প্রিমিয়ার লিগ ছাড়ার জন্য এখানে আসছে না, ব্যর্থ হয়ে ম্যানইউ ছাড়বে না। কোনো ‍সুযোগ নেই। তাই যখন এমন কেউ আসার সিদ্ধান্ত নেয়, আমি পুরোপুরি পরিষ্কার ছিলাম যে, সে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এবং পরবর্তী মৌসুমের জন্যও তৈরি। এখানে সে আবারো আসবে। ’

২০১৬-১৭ মৌসুমে এখন পর্যন্ত ২৬ ম্যাচে প্রতিপক্ষের জালে ১৭ বার বল পাঠিয়েছেন ইব্রাহিমোভিচ। তার মধ্যে ১৭টি লিগ ম্যাচে ১২টি গোল করেন নিজের প্রজন্মের অন্যতম এ সেরা স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa