ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

ক্লাব ইতিহাসে চেলসির রেকর্ড জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
ক্লাব ইতিহাসে চেলসির রেকর্ড জয় চেলসির রেকর্ড জয় উল্লাস-ছবি:সংগৃহীত

বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলে জিতে নিজেদের ক্লাব ইতিহাসে টানা ১২ ম্যাচের রেকর্ড জয় পেল চেলসি। দলের হয়ে একটি করে গোল করেন পেদ্রো ও এডেন হ্যাজার্ড। অপর গোলটি আসে প্রতিপক্ষের ফুটবলার স্টিভ কুকের আত্মঘাতি শট থেকে।

ঢাকা: বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলে জিতে নিজেদের ক্লাব ইতিহাসে টানা ১২ ম্যাচের রেকর্ড জয় পেল চেলসি। দলের হয়ে একটি করে গোল করেন পেদ্রো ও এডেন হ্যাজার্ড।

অপর গোলটি আসে প্রতিপক্ষের ফুটবলার স্টিভ কুকের আত্মঘাতি শট থেকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে বড় দিনের পর ঘটা করেই ম্যাচ খেলার রীতি রয়েছে। এরই সুবাদে সোমবার রাতে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দুর্বল বোর্নমাউথকে আতিথিয়েতা জানায় অ্যান্তোনিও কোন্তের শিষ্যরা। আর ম্যাচ শেষে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি।

এদিন ম্যাচের প্রথমার্ধে স্প্যানিশ স্ট্রাইকার পেদ্রোর গোলে লিড পায় চেলসি। ২৪ মিনিটে ফেব্রেগাসের পাস থেকে বল পেয়ে দুর্দান্ত গোলটি করেন সাবেক বার্সেলোনা তারকা। পরে ১-০ ব্যবধানের বিরতি নিয়ে মাঠ ছাড়ে ব্লুজরা।

বিরতির ঠিক চার মিনিট পরেই লিড দ্বিগুন হয় স্বাগতিকদের। বিপক্ষের ফুটবলাররা এডেন হ্যাজার্ডকে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর সেখান থেকে এই বেলজিয়ান তারকাই গোল করে লিড ২-০তে নিয়ে যান।

ম্যাচের শেষ দিকে যখন চেলসি এমনিতেই জয়ের খুব কাছে। তখনই দলটির আনন্দের উপলক্ষ্য আরও বাড়িয়ে দেয় প্রতিপক্ষরা। অতিরিক্ত সময়ে আত্মঘাতি গোল করে বসেন কুক। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে কোন্তের শিষ্যরা।

এ জয়ের ফলে ১৮ ম্যাচ শেষে ৪৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই রইল চেলসি। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে বোর্নমাউথ।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa