ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

তিন মৌসুম পর আবাহনীর লিগ শিরোপা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
তিন মৌসুম পর আবাহনীর লিগ শিরোপা তিন মৌসুম পর আবাহনীর লিগ শিরোপা/ছবি: সংগৃহীত

উত্তর বারিধারাকে ৪-০ গোলে হারিয়ে লিগের পঞ্চম শিরোপা ঘরে তুললো ঢাকা আবাহনী। বারিধারাকে উড়িয়ে দিয়ে এখন সর্বোচ্চ ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ঢাকা আবাহনী। শেষ ম্যাচে হারলেও কোনো সমস্যা থাকছে না সর্বশেষ ২০১১-১২ মৌসুমে লিগ জেতা দলটির।

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগের দিনের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছিল শিরোপার অন্যতম দাবীদার চট্টগ্রাম আবাহনীকে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বন্দর নগরীর ক্লাবটি।

এতে করে শিরোপা নিশ্চিতের পথ থেকে দূরে সরে গিয়েছিল চট্টগ্রামের দলটি। দিনের দ্বিতীয় ম্যাচে উত্তর বারিধারাকে ৪-০ গোলে হারিয়ে লিগের পঞ্চম শিরোপা ঘরে তুললো ঢাকা আবাহনী।

২১ ম্যাচে ৪৪ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। ৪৬ পয়েন্ট নিয়ে খেলতে নেমেছিল ঢাকা আবাহনী। বারিধারাকে উড়িয়ে দিয়ে এখন সর্বোচ্চ ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ঢাকার আবাহনী। দুই দলের একটি করে ম্যাচ বাকি থাকলেও পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপা নিশ্চিত করলো ঢাকা আবাহনী। শেষ ম্যাচে হারলেও কোনো সমস্যা থাকছে না সর্বশেষ ২০১১-১২ মৌসুমে লিগ জেতা দলটির।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ২০তম মিনিটে ইংলিশ ফুটবলার জোনাথনের গোলে লিড নেয় আবাহনী। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি।

বিরতির পর ম্যাচের ৫৮তম মিনিটে নাবীব নেওয়াজ জীবনের গোলে ২-০তে এগিয়ে যায় আবাহনী। ৮৩তম মিনিটে ডি বক্সের মধ্যে আরিফুল জীবনকে ফাউল করলে পেনাল্টি লাভ করে আকাশী-নীলরা। ইমন মাহমুদ বাবুর পেনাল্টি গোলে ৩-০তে লিড নেয় দলটি। ৮৭ মিনিটে ফয়সাল মাহমুদ হেড করে গোল করলে ৪-০ ব্যবধানে এগিয়ে শিরোপা নিশ্চিত করে ঢাকা আবাহনী।

এর আগে ২০০৬-০৭, ২০০৭-০৮ ও ২০০৮-০৯ মৌসুমে জিতে প্রথম দল হিসেবে লিগের হ্যাটট্রিক শিরোপার স্বাদ নিয়েছিল ঢাকা আবাহনী।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।