ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দিবালার মাঝে মেসির ছায়া দেখছেন হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
দিবালার মাঝে মেসির ছায়া দেখছেন হিগুয়েইন লিওনেল মেসি ও পাওলো দিবালা/ছবি:সংগৃহীত

লিওনেল মেসির সঙ্গে পাওলো দিবালার তুলনা করছেন গঞ্জালো হিগুয়েইন। তার চোখে, স্বদেশী আইকনের সঙ্গে দিবালার খেলার ধরনে মিল অনেক। ২৩ বছর বয়সী এ ফরোয়ার্ডের মাঝে বিশ্বের অন্যতম সেরাদের একজন হয়ে ওঠার সম্ভাবনা দেখছেন হিগুয়েইন।

ঢাকা: লিওনেল মেসির সঙ্গে পাওলো দিবালার তুলনা করছেন গঞ্জালো হিগুয়েইন। তার চোখে, স্বদেশী আইকনের সঙ্গে দিবালার খেলার ধরনে মিল অনেক।

২৩ বছর বয়সী এ ফরোয়ার্ডের মাঝে বিশ্বের অন্যতম সেরাদের একজন হয়ে ওঠার সম্ভাবনা দেখছেন হিগুয়েইন।

মেসি নিজেও প্রতিভাবান দিবালাকে নিয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন। যাকে আর্জেন্টিনা টিমে তার উত্তরসূরি ভাবা হচ্ছে। সাবেক রিয়াল মাদ্রিদ তারকা হিগুয়েইনের কণ্ঠেও একই সুর। দু’জনই আবার খেলছেন একই ক্লাবে। ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে।

গত বছর পালের্মো ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর দ্রুতই নিজেকে বিশ্বমানের ফরোয়ার্ড হিসেবে প্রতিষ্ঠিত করেন দিবালা। লিগ, ইতালিয়ান কাপ ও সুপার কাপের শিরোপা জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। চলতি মৌসুমেও উজ্জ্বল তিনি। চার পয়েন্টের ব্যবধান শীর্ষে থাকা জুভিদের আক্রমণভাগের অপরিহার্য খেলোয়াড় দিবালা।

তার পারফরম্যান্সের ভূয়সী প্রশংসাই করেছেন এ মৌসুমেই নাপোলি ছেড়ে জুভেন্টাসে নাম লেখানো হিগুয়েইন। তার বিশ্বাস, আর্জেন্টাইন অধিনায়ক মেসির পদাঙ্ক অনুসরণ করতে পারবেন দিবালা।

এক সাক্ষাৎকারে হিগুয়েইন বলেন, ‘দিবালা ও মেসির খেলার ধরনে অনেক মিল। মেসি সেরা এবং সে প্রতিদিন তা দেখিয়ে যাচ্ছে। পাওলো (দিবালা) এখনো তরুণ। তার বয়স ২৩ এবং ভবিষ্যতে কী আসছে তার ওপর সবকিছু নির্ভর করছে। সেরা খেলোয়াড়দের একজন হতে দিবালার মধ্যে সব ধরণের বৈশিষ্ট্যই রয়েছে। ’

‘মানসিক শক্তি থাকতে হবে। দ্রুত সর্বোচ্চ লেভেলে পৌঁছার পর অনেক বছর ধরে সেই অবস্থানে থাকাটা সহজ নয়। এখানে অনেক উত্থান ও পতন থাকবে। এ অবস্থায় সবসময় ভারসাম্য বজায় রাখতে হবে এবং সমালোনা ও প্রশংসা শোনা যাবে না। ’-যোগ করেন হিগুয়েইন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।