ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

কুতিনহোকে বার্সায় দেখছেন রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
কুতিনহোকে বার্সায় দেখছেন রোনালদিনহো ছবি: সংগৃহীতফিলিপ্পে কুতিনহোর বার্সায় পাড়ি জমানোর গুঞ্জন ক্রমেই জোরালো হচ্ছে/ছবি:সংগৃহীত

লিভারপুল তারকা ফিলিপ্পে কুতিনহোর ব্যাপারে বার্সেলোনার প্রশংসা ও আগ্রহের খবর নতুন কিছু নয়। এবার তার স্বদেশী আইকন রোনালদিনহোর কণ্ঠেও একই সুর! সাবেক বার্সা কিংবদন্তি জোর দিয়েই বলছেন, কুতিনহোর ওপর বিশেষ দৃষ্টি রাখছে স্প্যানিশ জায়ান্টরা।

ঢাকা: লিভারপুল তারকা ফিলিপ্পে কুতিনহোর ব্যাপারে বার্সেলোনার প্রশংসা ও আগ্রহের খবর নতুন কিছু নয়। এবার তার স্বদেশী আইকন রোনালদিনহোর কণ্ঠেও একই সুর! সাবেক বার্সা কিংবদন্তি জোর দিয়েই বলছেন, কুতিনহোর ওপর বিশেষ দৃষ্টি রাখছে স্প্যানিশ জায়ান্টরা।

২০০৩ থেকে ২০০৮ পর্যন্ত পাঁচ মৌসুম ন্যু ক্যাম্পের প্রাণভোমরা ছিলেন রোনালদিনহো। বর্তমানে প্রিয় ক্লাবটির অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন দু’বারের ফিফা বর্ষসেরা। বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান প্লে-মেকারের বিশ্বাস, লুইস এনরিকের বার্সা ২৪ বছর বয়সী কুতিনহোকে নিয়ে আগ্রহী।

বর্তমানে অ্যাঙ্কেল (গোড়ালি) ইনজুরির কারণে মাঠের বাইরে কুতিনহো। খেলায় ফিরতে কয়েক সপ্তাহ সময় লাগতে পারে। ইনজুরি আক্রান্ত হওয়ার আগে ইয়োর্গেন ক্লপের অধীনে দুর্দান্ত ফর্মেই ছিলেন তিনি। সতীর্থদের দিয়ে গোলের সুযোগ তৈরির পাশাপাশি ১৩টি লিগ ম্যাচে নিজে করেছেন পাঁচ গোল।

রোনালদিনহোর দৃষ্টিতে, পূর্ণ ফিটনেস নিয়ে যেখান থেকে শেষ করেছেন সেখান থেকেই শুরু করতে পারবেন কুতিনহো। এমনকি, ধারাবাহিকতা ধরে রেখে দুর্দান্ত পারফরম্যান্স বজায় রাখতে পারলে তার ওপর বার্সার নজরও অব্যাহত থাকবে।

ব্রিটিশ দৈনিক ‘দ্য সান’কে দেওয়া সাক্ষাৎকারে রোনালদিনহো বলেন, ‘আমি আশা করছি, ইনজুরি কাটিয়ে ফেরার পর সে লিভারপুলের হয়ে সহজাত পারফরম্যান্স অব্যাহত রাখবে। এ মৌসুমে ইউরোপের অন্যতম সেরা খেলোয়াড়দের একজন কুতিনহো। ’

‘আমি জানি, তার বড় প্রশংসক বার্সেলোনা। লিভারপুল তাকে ধরে রাখতে চাইবে, তাকে ঘিরেই তারা টিম গঠন করেছে। কিন্তু, যখন আপনি এই লেভেলে খেলবেন সবসময়ই এখানে আগ্রহ থাকবে। বার্সার উন্নতি করতে পারে এমন খেলোয়াড়ের সংখ্যা অনেক বেশি নয়। কিন্তু, আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন, সে তাদের মধ্যে একজন হতে পারবে কি না। এই ফর্ম নিয়ে আমি মনে করি সে পারবে। টেকনিক্যালি সে খুবই ভালো। বার্সেলোনার দর্শনের সঙ্গে মানিয়ে নিতে পারবে। ’-যোগ করেন রোনালদিনহো।

বাংলাদেশস সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।