ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাফের আসরে বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
সাফের আসরে বাংলাদেশের দল ঘোষণা সাফ চ্যাম্পিয়নশিপ উপলক্ষে ২০ সদস্যের দল ঘোষণা/ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২৬ ডিসেম্বর থেকে ভারতের শিলিগুঁড়ির ‘কাঞ্চনজঙ্গা’ স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই ‘সাফ নারী চ্যাম্পিয়নশিপ ২০১৬।’ এই টুর্নামেন্টে অংশ নিতে সোমবার রাতে ভারত যাবে বাংলাদেশ মহিলা জাতীয় দল।

ঢাকা: ২৬ ডিসেম্বর থেকে ভারতের শিলিগুঁড়ির ‘কাঞ্চনজঙ্গা’ স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই ‘সাফ নারী চ্যাম্পিয়নশিপ ২০১৬। ’ এই টুর্নামেন্টে অংশ নিতে সোমবার রাতে ভারত যাবে বাংলাদেশ মহিলা জাতীয় দল।

শনিবার (২৪ ডিসেম্বর) সাফ চ্যাম্পিয়নশিপ উপলক্ষে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দলের নেতৃত্ব দেবেন সাবিনা খাতুন। তার ডেপুটি হিসেবে থাকছেন মাইনু মারমা।

গেল তিন আসরের ধারাবাহিকতায় এটি চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসর। এই আসরে দক্ষিণ এশিয়ার আটটি দেশের মধ্যে পাকিস্তান ছাড়া অংশ নিচ্ছে বাকি ৭টি দেশই। জানা গেছে পাকিস্তান এই টুর্নামেন্টে অংশ নিতে অনাগ্রহ প্রকাশ করেছে।

টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে অংশ নিচ্ছে ৪টি দেশ আর ‘বি’তে ৩টি। ‘এ’ গ্রুপে আছে তিনবারের রানার আপ দল নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান। আর ‘বি’তে আছে তিনবারের চ্যাম্পিয়ন ভারত, বাংলাদেশ ও আফগানিস্তান।
 
টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচটি আফগানিস্তানের বিপক্ষে, যা অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর। দ্বিতীয়টি ভারতের বিপক্ষে, ৩১ ডিসেম্বর। এই দুই ম্যাচের যে কোনো একটিতে জিততে পারলেই সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের সেমিফাইনাল ২ জানুয়ারি ও ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ জানুয়ারি।

বাংলাদেশ দল: 
সাবিনা আক্তার, শিউলি আজিম, শামসুন্নাহার, নারগিস খাতুন, মানসুরা পারভীন, সানজিদা আক্তার, মাইনু মারমা, মৌসুমী, স্বপ্না, সাবিনা খাতুন, মার্জিয়া, কৃষ্ণা রানী সরকার, নিলুফা ইয়াসমিন নীলা, মারিয়া মান্ডা, আনাই মোগিনি, ইসরাত জাহান রত্না, আনুচিং মোগিনি, রওশন আরা, মুনমন আক্তার ও মাহমুদা আক্তার।
কোচ: গোলাম রব্বানি ছোটন

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ২৪ ডিসেম্বর ২০১৬
এমআরপি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।