ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসি ছেড়ে চাইনিজ ক্লাবে অস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
চেলসি ছেড়ে চাইনিজ ক্লাবে অস্কার চেলসি অধ্যায়ের ইতি টানলেন অস্কার/ছবি:সংগৃহীত

বেশ ক’দিন ধরেই বাতাসে জোর গুঞ্জন চলছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। এক ঘোষণায় চেলসি নিশ্চিত করেছে, চাইনিজ ক্লাব সাংহাই এসআইপিজি’তে যোগ দিতে রাজি ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার অস্কার।

ঢাকা: বেশ ক’দিন ধরেই বাতাসে জোর গুঞ্জন চলছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা।

এক ঘোষণায় চেলসি নিশ্চিত করেছে, চাইনিজ ক্লাব সাংহাই এসআইপিজি’তে যোগ দিতে রাজি ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার অস্কার।

স্ট্যামফোর্ড ব্রিজে চার বছর কাটানো অস্কার একটি করে প্রিমিয়ার লিগ, লিগ কাপ ও ইউরোপা লিগের ট্রফি জিতেছেন। প্রতিভাবান এ প্লে-মেকার চেলসি অধ্যায়ের ইতি টেনে পাড়ি জমাচ্ছেন সুদূর চীনে। এর মধ্য দিয়ে চাইনিজ সুপার লিগে আরো একজন তারকা ফুটবলার যুক্ত হলো।

চেলসি তাদের অফিসিয়াল টুইটার পেজে অস্কারের খেলার একটি ভিডিও পোস্ট করেছে। ক্যাপশনে লেখা, ‘ধন্যবাদ অস্কার এবং ভবিষ্যতের জন্য শুভকামনা। ’

জানা যায়, বছরে ২০ মিলিয়ন পাউন্ড পারিশ্রমিক পাবেন ২৫ বছর বয়সী অস্কার। অন্যদিকে, তাকে পেতে চাইনিজ ক্লাবটিকে গুণতে হবে ৫২ মিলিয়ন পাউন্ড (৬০ মিলিয়ন ইউরো)। যা তাকে চেলসির ক্লাব ইতিহাসে বিক্রি হওয়াদের মধ্যে সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত  করবে। এমনকি এটি হবে প্রিমিয়ার লিগের বাইরে চলে যাওয়া খেলোয়াড়দের সবচেয়ে বড় ট্রান্সফার চুক্তির একটি।

সবকিছুই ঠিকঠাক, এখন শুধু আনুষ্ঠানিকভাবে চুক্তি সইয়ের অপেক্ষা। তবে কত বছরের চুক্তিতে অস্কার সাংহাইতে যোগ দিচ্ছেন তা এখনো জানা যায়নি।

এক বিবৃতি চাইনিজ ক্লাবটি জানায়, কিছুদিনের মধ্যে সাংহাইতে পৌঁছাবেন অস্কার এবং আমাদের টিমের সদস্য হবেন। অ্যাটাকিং দক্ষতার জন্য খ্যাতিসম্পন্ন এ প্লে-মেকার নতুন মৌসুমে ক্লাবকে শিরোপা জেতানোর লক্ষ্যে অবদান রাখবেন। ’

চেলসির জার্সিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২০৩টি ম্যাচ খেলেছেন অস্কার। সতীর্থদের দিয়ে গোল করানোর পাশাপাশি নিজে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ৩৮ বার। সাংহাই হবে তার চতুর্থ সিনিয়র ক্লাব। ২০১২ সালে ইংল্যান্ডে পাড়ি জমানোর আগে পেশাদার ক্যারিয়ারের শুরুতে স্বদেশী ক্লাব সাও পাওলো ও ইন্টারন্যাসিওনালের হয়ে খেলেছিলেন।

অস্কার ছাড়াও তার জাতীয় দলের সতীর্থ রামিরেস চেলসি থেকেই চীনে পাড়ি জমান। এছাড়াও রেনাতো অগাস্টো, হাল্ক, এজেকুয়েল লাভেজ্জির মতো হাইপ্রোফাইল খেলোয়াড়রা চাইনিজ ফুটবল বেছে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।