ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ব্রিটেনের চারটি দেশকে বড় অঙ্কের জরিমানা ফিফার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
ব্রিটেনের চারটি দেশকে বড় অঙ্কের জরিমানা ফিফার

ব্রিটেনের অধীনে থাকা ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও উত্তর আয়ারল্যান্ডকে বিভিন্ন অপরাধে বড় অঙ্কের জরিমানা করেছে ফিফা। খেলার মাঠে রাজনৈতিক প্রতীক ব্যবহার ও দশর্কদের অসদাচরণ ও আগুনের গোলা নিক্ষেপের কারণে এমন শাস্তি দেওয়া হয়েছে।

ঢাকা: ব্রিটেনের অধীনে থাকা ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও উত্তর আয়ারল্যান্ডকে বিভিন্ন অপরাধে বড় অঙ্কের জরিমানা করেছে ফিফা। খেলার মাঠে রাজনৈতিক প্রতীক ব্যবহার ও দশর্কদের অসদাচরণ ও আগুনের গোলা নিক্ষেপের কারণে এমন শাস্তি দেওয়া হয়েছে।

এমন শাস্তিতে সবচেয়ে বড় ভুক্তভোগী ইংল্যান্ড। গত মাসে ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে প্রতিবেশী স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিফার নিয়মকানুন ভাঙায় ৩৫ হাজার পাউন্ড জরিমানা করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

সেই ম্যাচে স্কটল্যান্ডও অপরাধ করায় তাদের জরিমানা করা হয় ১৫ হাজার ৭’শ পাউন্ড। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ওয়েলস অপরাধ করলে স্কটল্যান্ডের সমান জরিমানা করা হয়। আর আজারবাইজানের বিপক্ষে ম্যাচে উত্তর আয়ারল্যান্ড নিয়ম ভাঙায় ১১ হাজার ৮’শ ইউরো।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ১৯ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।