ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

বুফনের ২০০ ম্যাচে গোল হজম না করার রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
বুফনের ২০০ ম্যাচে গোল হজম না করার রেকর্ড বুফন-ছবি:সংগৃহীত

জুভেন্টাসের হয়ে ২০০ ম্যাচে গোল হজম না করার রেকর্ড গড়লেন জিয়ানলুইজি বুফন। শনিবার রাতে সিরিআ লিগে নিকটতম প্রতিদ্বন্দ্বী রোমাকে ১-০ গোলে হারিয়ে এই রেকর্ডের মালিক হন তিনি। আর এ জয়ের রোমা থেকে সাত পয়েন্ট এগিয়ে গেল ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।

ঢাকা: জুভেন্টাসের হয়ে ২০০ ম্যাচে গোল হজম না করার রেকর্ড গড়লেন জিয়ানলুইজি বুফন। শনিবার রাতে সিরিআ লিগে নিকটতম প্রতিদ্বন্দ্বী রোমাকে ১-০ গোলে হারিয়ে এই রেকর্ডের মালিক হন তিনি।

আর এ জয়ের রোমা থেকে সাত পয়েন্ট এগিয়ে গেল ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।  

জুভিদের হয়ে এমনিতেই রেকর্ডের মালিক ছিলেন বুফন। তবে এবার তার মাত্রাটা আরও বড় করলেন। এছাড়া ইতালিয়ান সিরিআ লিগেও গোল হজম না করার রেকর্ডটি তারই অধীনে। এমন রেকর্ড তিনি সাবেক ক্লাব পারমাতেও করেছিলেন।

৩৮ বছর বয়সী বুফন ক্যারিয়ারে দুটি ক্লাবের হয়েই মাঠ মাতিয়েছেন। ১৯৯৫ সালে শৈশবের ক্লাব পারমার সিনিয়র দলে যোগ দিয়ে খেলেন ২০০১ পর্যন্ত। আর সেই থেকে এখন পর্যন্ত খেলে যাচ্ছেন ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে। এখন পর্যন্ত দলের হয়ে ৪৭৩টি ম্যাচ খেলেছেন ইতালি জাতীয় দলের এ তারকা।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ১৮ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।