ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

আদিলের চোখে রামোসই সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
আদিলের চোখে রামোসই সেরা সার্জিও রামোস

ক্রিস্টিয়ানো রোনালদো নন, রিয়াল মাদ্রিদের স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসকেই সেরা মানছেন সাবেক ফরাসি সেন্টার ব্যাক আদিল রামি। তার চোখে রামোসই এ মুহূর্তে বিশ্বসেরা ফুটবলার।
 

ঢাকা: ক্রিস্টিয়ানো রোনালদো নন, রিয়াল মাদ্রিদের স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসকেই সেরা মানছেন সাবেক ফরাসি সেন্টার ব্যাক আদিল রামি। তার চোখে রামোসই এ মুহূর্তে বিশ্বসেরা ফুটবলার।


 
শুক্রবার (১৬ ডিসেম্বর) স্পোর্টস উইক’কে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘হতে পারে রোনালদো চারটি ব্যালন ডি অর জিতেছেন। কিন্তু আমার বিবেচনায় সার্জিও রামোসই বিশ্বসেরা খেলোয়াড়। ওর খেলা দেখলে মনে হয় আমি বিশ্বের সব চাইতে অভিজ্ঞ কোনো ক্ল্যাসিক প্লেয়ারের খেলা দেখছি। ’
 
কারণ হিসেবে আদিল জানিয়েছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো রিয়ালের হয়ে গোল করলেও তার গোলের পেছনে রামোসের ভূমিকা কোনো অংশেই কম নয়। সি আর সেভেনের অনেক গোলের যোগানদাতা হিসেবে রামোসকে দেখা গেছে। শুধু যোগানদাতা হিসেবেই নয়, রামোস নিজেও বেশ কয়েকটি গোল করে রিয়ালকে হারের গ্লানি থেকে বাঁচিয়েছেন। ’
 
এক্ষেত্রে তিনি উদাহরণ টেনেছেন গত ৩ ডিসেম্বর ন্যূ ক্যাম্পে এল ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে রামোসের শেষ মুহূর্তের গোলটি। যে গোলে কাতালানদের বিপক্ষে ১-১ এ সমতা নিয়ে মাঠ ছাড়তে পেরেছিল গ্যালাকটিকোরা। তা না হলে রিয়ালের গল্পটা হয়তো হারের হতে পারতো।
 
এখানেই থেমে থাকেননি ফরাসি এই সেন্টার ব্যাক, উদাহরণ টেনেছেন দেপোর্তিভো লা করুনার বিপক্ষে লা লিগায় রিয়ালের সব শেষ ম্যাচটিকেও। ৮৯ মিনিট পর্যন্ত ২-২ গোলে সমতায় থাকা ম্যাচটি তিনি রিয়ালকে জয় এনে দিয়েছেন রেফারির বাঁশির একেবারে শেষ মুহূর্তে (৯০ মিনিট)। আর সেই জয়েই ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে হোয়াইটরা।
 
বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
এইচএল/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।