ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লা লিগায় সন্ধ্যায় নামবে বার্সা, রাতে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
লা লিগায় সন্ধ্যায় নামবে বার্সা, রাতে রিয়াল ছবি: সংগৃহীত

স্প্যানিশ প্রিমিয়ার লিগের (লা লিগা) চলমান আসরে আজ মাঠে নামছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা আর চলতি আসরে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সার প্রতিপক্ষ ওসাসুনা। এদিকে, রোনালদো-বেনজেমা-গ্যারেথ বেলদের ছাড়াই রিয়ালকে লড়তে হবে দেপোরতিভো লা করুনার বিপক্ষে।

ঢাকা: স্প্যানিশ প্রিমিয়ার লিগের (লা লিগা) চলমান আসরে আজ মাঠে নামছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা আর চলতি আসরে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সার প্রতিপক্ষ ওসাসুনা।

এদিকে, রোনালদো-বেনজেমা-গ্যারেথ বেলদের ছাড়াই রিয়ালকে লড়তে হবে দেপোরতিভো লা করুনার বিপক্ষে।

শনিবার (১০ ডিসেম্বর) পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে থাকা ওসাসুনার ঘরের মাঠে আতিথ্য নেবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সা। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হবে ম্যাচটি। এদিকে, রিয়াল তাদের নিজের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে দেপোরতিভোকে আতিথ্য জানাবে। শীর্ষে থাকা রিয়ালের ম্যাচটি শুরু হবে রাত পৌনে দুইটায়।

বার্সা নিজেদের সবশেষ ৫ ম্যাচের কোনোটিতে না হারলেও পয়েন্ট ভাগাভাগি করেছে তিনটি ম্যাচে। গত ২৪ নভেম্বর সেল্টিকের বিপক্ষে ২-০ গোলে জয়ের পর মেসি-নেইমারদের দলটি পরের তিনটি ম্যাচেই ড্র করেছে। রিয়াল সোসিয়েদাদ, হারকুলেস আর রিয়াল মাদ্রিদের বিপক্ষে জিততে পারেনি কাতালানরা। তিনটি ম্যাচেই ১-১ গোলের ড্র্ হয়। তবে, নিজেদের সবশেষ খেলা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বরুশিয়া মনচেনগ্লাডবাখের বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে ওসাসুনার মাঠে খেলতে যাচ্ছে বার্সা।

এদিকে, ওসাসুনা নিজেদের সবশেষ ৫ ম্যাচের চারটিতেই হেরেছে। বার্সার বিপক্ষে খেলা সবশেষ ৫ ম্যাচের তিনটিতেই হেরেছে। ২০১২ সালের ফেব্রুয়ারিতে কাতালানদের ৩-২ গোলে হারানোর পর আর কোনো ম্যাচেই জয়ের দেখা না পাওয়া দলটি ২০১৩ সালে গোলশূন্য ড্র করেছিল। সবশেষ ২০১৪ সালে মুখোমুখি দেখায় বার্সার বিপক্ষে ৭-০ গোলে উড়ে গিয়েছিল ওসাসুনা।

লিগের ১০ ম্যাচে বার্সার বিপক্ষে সাতবার হারা ওসাসুনা দুটি ম্যাচে ড্র করে আর বাকি ম্যাচটিতে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে। তবে, ছয়টি ম্যাচেই দলটি ছিল গোলশূন্য।

বার্সার তারকা মেসি ওসাসুনার বিপক্ষে সবশেষ ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। বার্সা এই ম্যাচেও তার দিকে তাকিয়ে থাকবে। সঙ্গে লা লিগায় বাজে ফর্ম কাটিয়ে উঠতে কোচ লুইস এনরিক তাকিয়ে থাকবেন নেইমারের দিকে।

এদিকে, রাত পৌনে দুইটায় রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে আতিথ্য নেবে সবশেষ ৫ ম্যাচের তিনটিতেই হারা দেপোরতিভো। রিয়াল নিজেদের শেষ ৫ ম্যাচের তিনটিতে জিতলেও দুটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে। ২০০৪ সালের পর থেকে রিয়ালের বিপক্ষে জেতেনি দেপোরতিভো। এদিকে, নিজেদের সবশেষ ৩৩ ম্যাচে হারেনি রিয়াল। বিশ্রাম দেওয়া হয়েছে রোনালদো এবং করিম বেনজেমাকে। ইনজুরির কারণে থাকছেন না গ্যারেথ বেল।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ১০ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।