ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবলকে বিদায় বলে দিতে পারেন তেভেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
ফুটবলকে বিদায় বলে দিতে পারেন তেভেজ ছবি: সংগৃহীত

ফুটবল ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্তহীনতায় ৩২ বছর বয়সী কার্লোস তেভেজ। তার মাথায় এখন দু’টি চিন্তা। হয় ‍আগামী বছরের শুরুতে চীনে পাড়ি জমাবেন। নয়তো ফুটবলকেই বিদায় বলে দেবেন!

ঢাকা: ফুটবল ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্তহীনতায় ৩২ বছর বয়সী কার্লোস তেভেজ। তার মাথায় এখন দু’টি চিন্তা।

হয় ‍আগামী বছরের শুরুতে চীনে পাড়ি জমাবেন। নয়তো ফুটবলকেই বিদায় বলে দেবেন!

লোভনীয় প্রস্তাবে ইউরোপিয়ান লিগের মায়া ছেড়ে অনেক পরিচিত নাম এরই মধ্যে চাইনিজ সুপার লিগে যোগ দিয়েছেন। এ বছরই পিএসজি ছেড়ে চাইনিজ ফুটবলের স্বাদ নেন তেভেজের স্বদেশী তারকা এজেকুয়েল লাভেজ্জি।

গত বছরের জুলাইয়ে জুভেন্টাস ছেড়ে শৈশবের ক্লাব বোকা জুনিয়রসে প্রত্যাবর্তন করেন তেভেজ। আর্জেন্টাইন আইকনের আশা, আরেকটি কোপা লিবার্তাদোরেসের শিরোপা জয়। কিন্তু দক্ষিণ অামেরিকান ক্লাব শ্রেষ্ঠত্বের আসরের ২০১৭ মৌসুমে বোকা জুনিয়রস বাদ পড়ায় হতাশ তিনি।

তাই চাইনিজ ক্লাব সাংহাই শেংহুয়ার প্রস্তাবে রাজি হতে পারেন বলেও জানিয়েছেন তেভেজ, ‘এ মুহূর্তে আমি শুধুমাত্র সুপারক্লাসিকো (রিভার প্লেটের বিপক্ষে) নিয়ে ভাবছি। চীনের অফার নিয়ে বাবার জন্য অনেক সময় পাচ্ছি। সামনের অবসর সময়ে এটি নিয়ে চিন্তা করবো। আমি হয়তো শুধুই ছেড়ে যাব না, আমি ফুটবল থেকেও অবসর নিতে পারি। ’

জানা যায়, তেভেজকে পেতে বছরে ৪০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব দিয়েছে শেনহুয়া। যে ক্লাবের দায়িত্বে উরুগুইয়ান গুস্তাভো পয়েট। সাবেক সান্ডারল্যান্ড কোচের অভিমত, ‘আমি তাকে (তেভেজ) সই করানোর অনুমতি পেয়েছি এবং আমি আশাবাদী। ’

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।