ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিজেদের রেকর্ডেই ভাগ বসালো রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
নিজেদের রেকর্ডেই ভাগ বসালো রিয়াল

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থেকে নিজেদের রেকর্ডেই ভাগ বসিয়েছে রিয়াল মাদ্রিদ। যদিও চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২-২ গোলে ড্র করে দলটি।

ঢাকা: সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থেকে নিজেদের রেকর্ডেই ভাগ বসিয়েছে রিয়াল মাদ্রিদ। যদিও চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২-২ গোলে ড্র করে দলটি।

রিয়ালের হয়ে আগের রেকর্ডটি ছিল কোচ লিও বেন হাকেরের সময়কার। ডাচ এ কোচের অধীনে অক্টোবর ১৯৮৮ থেকে এপ্রিল ১৯৮৯ পর্যন্ত টানা ৩৪ ম্যাচে অপরাজিত ছিল গ্যালাকটিকোরা।

জিদানের অধীনে ২০১৬ সালের এপ্রিলে এই যাত্রা শুরু করেছিল রিয়াল। সে ম্যাচে ঘরের মাঠে এইবারের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছিল। আর এখন পর্যন্ত অপরাজিত থাকা ৩৪ ম্যাচের ২৫টিতেই জয় পেয়েছে দলটি। যেখানে বাকি নয়টি ম্যাচ ড্র হয়। এ সময় দলের হয়ে সর্বোচ্চ ২১টি গোল করে সবচেয়ে বড় অবদান রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

চলতি মৌসুমে ঘরোয়া লিগ লা লিগায় এখন পর্যন্ত শীর্ষে আছে রিয়াল। ১৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে লস ব্ল্যাঙ্কসরা। সমান ম্যাচে ছয় পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় অবস্থানে বার্সেলোনা। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব শেষে ‘এফ’ গ্রুপে ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছে ডর্টমুন্ড।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।