ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির হাতে ষষ্ঠ ট্রফি দেখছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
মেসির হাতে ষষ্ঠ ট্রফি দেখছেন নেইমার ছবি: সংগৃহীত

গতবার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সেরা তিনে জায়গা করে নেন। এবারও তার যোগ্য দাবিদার নেইমার। সবার চোখে রোনালদো ফেভারিট বটে, তবে ক্লাব সতীর্থ মেসির হাতে ষষ্ঠ ব্যালন ডি’অর ট্রফি দেখছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

ঢাকা: গতবার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সেরা তিনে জায়গা করে নেন। এবারও তার যোগ্য দাবিদার নেইমার।

সবার চোখে রোনালদো ফেভারিট বটে, তবে ক্লাব সতীর্থ মেসির হাতে ষষ্ঠ ব্যালন ডি’অর ট্রফি দেখছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

বর্ষসেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে রোনালদোকে ছাপিয়ে মেসিকেই এগিয়ে রাখছেন নেইমার। কিন্তু এক বছরের ব্যবধানে হারানো অবস্থান ফিরে পেতে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ‍আইকনকে অপ্রতিদ্বন্দ্বী ভাবছেন ফুটবলবোদ্ধারা।

২০১৫ সালটা রোনালদোর জীবনে অবিস্মরণীয় হয়েই ‍থাকবে। ক্লাবের জার্সিতে চ্যাম্পিয়নস লিগের পর তার নেতৃত্বে প্রথমবারের মতো ইউরোর শিরোপা জয়ের গৌরব অর্জন করে পর্তুগাল। তাইতো পরিষ্কার ফেভারিট হিসেবে চতুর্থ ব্যালন ডি’অর জয়ের পথে সিআর সেভেন! আগামী সপ্তাহেই বিজয়ীর নাম ঘোষণা করার কথা রয়েছে।

গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫১ বার প্রতিপক্ষের জালে বল পাঠান রোনালদো। মর্যাদাপূর্ণ এই ব্যক্তিগত অ্যাওয়ার্ডটি নিজের করে নিতে ক্লাব ও জাতীয় দলের হয়ে সমানভাবে উজ্জ্বল ছিলেন ৩১ বছর বয়সী এ ‘গোলমেশিন’। সে যাই হোক, নেইমারের দৃষ্টিতে ব্যালন ডি’অর ট্রফিটা তার আর্জেন্টাইন টিমমেটের বেশি প্রাপ্য।

এক সাক্ষাতকারে রিও অলিম্পিক হিরো নেইমার বলেন, ‘আমি জানি না কে জিতবে, কিন্তু আমার মতে এখানে একজনই আছেন যে সবার সেরা এবং তিনি হচ্ছেন মেসি। রোনালদো একজন গ্রেট খেলোয়াড়। তিনি বিশ্বমানের এবং বহু বছর ধরে তা ধরে রেখেছে। আমি তাকে সম্মান করি। কিন্তু মেসি এমন একজন যে এটি (ব্যালন ডি’অর) জেতার জোর দাবিদার। ’

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।