ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

বার্সার ড্র’কে অলৌকিক বলছেন ‍ক্ষুব্ধ এনরিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
বার্সার ড্র’কে অলৌকিক বলছেন ‍ক্ষুব্ধ এনরিক ছবি: সংগৃহীত

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার পারফরম্যান্সকে বিপর্যয়কর বলেই বিশ্লেষণ করেছেন কোচ লুইস এনরিক। সোসিয়াদের মাঠ থেকে পয়েন্ট বাঁচানোকে অলৌকিক হিসেবে দেখছেন তিনি। ‘এল ক্লাসিকো’র আগে দলের এমন ফলাফলে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়াই ব্যক্ত করেছেন এনরিক।

ঢাকা: রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার পারফরম্যান্সকে বিপর্যয়কর বলেই বিশ্লেষণ করেছেন কোচ লুইস এনরিক। সোসিয়াদের মাঠ থেকে পয়েন্ট বাঁচানোকে অলৌকিক হিসেবে দেখছেন তিনি।

‘এল ক্লাসিকো’র আগে দলের এমন ফলাফলে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়াই ব্যক্ত করেছেন এনরিক।

বার্সার দায়িত্ব নেওয়ার পর এটিকে সবচেয়ে বাজে ম্যাচগুলোর কাতারে রাখছেন এনরিক। অমর্যাদাকর অভিজ্ঞতারও সাক্ষী হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। চলতি মৌসুমে এ প্রথম প্রতিপক্ষের গোলমুখে প্রথমার্ধে একটি শটও নিতে পারেনি তারা। বল দখলেও পিছিয়ে থেকে দুঃস্বপ্নময় একটি রাতই পার করে এনরিকের শিষ্যরা।

পুরো ম্যাচে দশবারের প্রচেষ্টায় মাত্র দু’বার গোলমুখে শট নেয় কাতালানরা। অনদিকে, পুরো ম্যাচ জুড়েই ভিজিটরদের রক্ষণভাগ ব্যতিব্যস্ত করে রাখে স্বাগতিকরা। সব মিলিয়ে ১৭টি শটের মধ্যে ১০টিই ছিল অন-টার্গেটে।

বলা যায়, ভাগ্যের সহায়তা পেয়ে ১-১ সমতায় মাঠ ছাড়ে বার্সা। সোসিয়েদাদ ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া না করলে লজ্জাজনক পরাজয় সঙ্গী করেই ঘরে ফিরতে হতো।

লিওনেল মেসির গোলেই হার এড়ায় বার্সা। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে সোসিয়েদাদকে লিড এনে দেন ফরোয়ার্ড উইলিয়ান জোসে। ছয় মিনিট পরেই নেইমারের পাসে গোল পরিশোধ করেন আর্জেন্টাইন আইকন। বাকি সময়টায় মেসি-নেইমাররা অনেকটা নিজেদের ছায়া হয়েই থাকেন!

সোসিয়েদাদ ম্যাচে খেলোয়াড়দের মান নিয়ে রীতিমতো বিস্মিত এনরিক। তার চোখে ম্যাচ হারাটাই তাদের প্রাপ্য ছিল, ‘যদি আমি ফলাফল দেখি, ১-১ সমতায় শেষ করাটা ছিল অলৌকিক। জয় পাওয়াটা হতো অপ্রত্যাশিত। সোসিয়েদাদকে অভিনন্দন জানাচ্ছি। আমরা নিজেদের মধ্যে পাঁচটি পাসও অব্যাহত রাখতে পারিনি। বল ছাড়া খেলাটা বিপর্যয়কর। পয়েন্ট নিয়ে বার্সেলোনায় ফেরাটা প্রত্যাশিত ছিল না। ’

পয়েন্ট খুঁইয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ছয় পয়েন্টে পিছিয়ে গেল বার্সা (১৩ ম্যাচে ২৭)। পাঁচদিন পরেই হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দু’দল। ন্যু ক্যাম্পে আগামী ৩ ডিসেম্বর (শনিবার) বহুল প্রতীক্ষিত ‘এল ক্লাসিকো’ লড়াই অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায়।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।