ঢাকা, বৃহস্পতিবার, ৯ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

ফুটবল

রিয়াল ছেড়ে সৌদি আরবের ক্লাবে নাচো, যাচ্ছেন হোসেলুও

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
রিয়াল ছেড়ে সৌদি আরবের ক্লাবে নাচো, যাচ্ছেন হোসেলুও

রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে সৌদি আরবে পাড়ি জমাচ্ছেন স্প্যানিশ ডিফেন্ডার নাচো ফার্নান্দেজ। আজ সৌদি প্রো লিগের ক্লাব আল কাদসিয়াহর সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছে তিনি।

রিয়াল মাদ্রিদেই ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করা নাচো। এ মাসেই রিয়ালের সঙ্গে চুক্তি শেষ হওয়ার কথা ছিল তার। এর মধ্যেই তাকে পেতে চেষ্টা করেছিল আল ইত্তিহাদ। কিন্তু ৩৪ বছর বয়সী নাচো বেছে নেন আল কাদসিয়াহকেই।  

রিয়ালের জার্সিতে সেই ১১ বছর বয়স থেকেই খেলেছেন নাচো। ছিলেন বয়সভিত্তিক দলের সফল খেলোয়াড়। এরপর সিনিয়র দলে ডাক পেয়ে রেকর্ড ২৬টি শিরোপা জিতেছেন তিনি। এর মধ্যে ছয়টি আবার ইউরোপিয়ান শিরোপা। তিনি ছাড়া এই কীর্তি আছে কেবল রিয়ালের লুকা মদ্রিচ, টনি ক্রুস, দানি কারবাহাল ও পাকো জেন্তোর।  

নাচোর নেতৃত্বে গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জিতেছে রিয়াদ। এখন স্পেনের হয়ে ২০২৪ ইউরো খেলছেন তিনি। ইউরো শুরুর আগেই অবশ্য স্পেন ছাড়ার কথা ভাবছিলেন এই তারকা। ডাক এসেছিল যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার থেকেও। কিন্তু সেখানে না গিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও নেইমারদের লিগে যাচ্ছেন নাচো।

গত মৌসুমে প্রথম বিভাগ থেকে প্রো লিগে উঠে আসা আল কাদসিয়াহর কোচ রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার মাইকেল গঞ্জালেস। তার ডাকেই মূলত সৌদি আরবে গেছেন নাচো। আগামী দুই মৌসুম এই ক্লাবের হয়ে খেলবেন তিনি। যেখানে তিনি প্রতি মৌসুমে প্রায় ১০ মিলিয়ন ইউরোর সমপরিমাণ অর্থ আয় করবেন।

এদিকে রিয়াল ছাড়ার ঘোষণা দিয়েছেন স্ট্রাইকার হোসেলুও। শোনা যাচ্ছে, তারও পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে কাতার।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।