ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

র‍্যাংকিংয়ের উন্নতিতে চোখ কাবরেরার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জুন ১০, ২০২৪
র‍্যাংকিংয়ের উন্নতিতে চোখ কাবরেরার

বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাই পর্বে বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে লেবাননের মুখোমুখি হবে আগামীকাল। এই ম্যাচে বাংলাদেশ জয়ের লক্ষ্যেই খেলতে নামবে বলে জানিয়েছেন বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা।

এই ম্যাচে জয় নিয়ে র‍্যাংকিংয়ে উন্নতি করতে চান তিনি।

ম্যাচে জয় নিয়ে র‍্যাংকিংয়ে উন্নতির বিষয়ে কাবরেরা বলেন, ‘আমি আগেও বলেছি নিজেদের অবস্থান থেকে দুই ধাপ এগিয়ে যাওয়ার উপযুক্ত সময়ে দাঁড়িয়ে আছি আমরা। আমাদের সামনে খুব ভালো সুযোগ রয়েছে আসছে প্রতিযোগিতাগুলোতে মুখোমুখি হতে যাওয়া দলগুলোকে বার্তা দেওয়ার যে এশিয়াতে আমরাও একটি কঠিন দল। আমরা জানি যে এখান থেকে পয়েন্ট নিতে পারলে আন্তর্জাতিক র‍্যাংকিংয়ে আমরা কিছুটা এগিয়ে যেতে পারবো আর তাহলে ভবিষ্যৎ টুর্নামেন্টগুলোতে এর ইতিবাচক প্রভাব পড়বে। ’

লেবাননের সঙ্গে প্রথম দেখায় ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছিলেন জামাল ভুইয়ারা। ‘আই’ গ্রুপে ওই ড্র থেকে পাওয়া একটি পয়েন্টই সম্বল বাংলাদেশের। তাতে শেষ ম্যাচের আগে বাংলাদেশের অবস্থান অবস্থান চারে। ৩ পয়েন্ট নিয়ে লেবানন আছে ৩। আর ১৫ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া ও ৮ পয়েন্ট নিয়ে ফিলিস্তিন এরই মধ্যে নিশ্চিত করেছে পরের রাউন্ডে যাওয়া।

লেবাননের বিপক্ষে বাংলাদেশের জয়ের মূল অনুপ্রেরণা হতে পারে র‍্যাংকিংয়ে উন্নতি। কাবরেরা বলেন, ‘অনুপ্রেরণার জায়গা হলো র‍্যাংকিংয়ে উন্নতি করা। আগামী এশিয়ান কাপ কোয়ালিফায়ারের ড্র তে যা সরাসরি ভূমিকা রাখবে। একই সঙ্গে ২০২৫ সালের সাফ ফুটবলের জন্য এটি ভূমিকা রাখবে। ’

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।