ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

বাংলাদেশ নারী ফুটবল দলে চার নতুন মুখ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মে ২৯, ২০২৪
বাংলাদেশ নারী ফুটবল দলে চার নতুন মুখ

চাইনিজ তাইপের বিপক্ষে দুটি ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল। ম্যাচ দুটিকে সামনে রেখে ঘোষিত দলে স্থান পেয়েছেন চার নতুন মুখ।

তবে ইনজুরির কারণে ছিটকে গেছেন মারিয়া মান্ডা। নেই কৃষ্ণা রানী সরকারও।  

আগামী ৩১ মে এবং ৩ জুন বসুন্ধরা কিংস অ্যারেনায় চাইনিজ তাইপের বিপক্ষে ম্যাচ দুটি খেলবে বাংলাদেশ দল। ম্যাচ দুটির জন্য আজ (বুধবার) বাংলাদেশ ফুটবল ফেডারেশনে আয়োজিত সংবাদ সম্মেলনে ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। দলের অধিনায়কের দায়িত্বে থাকছেন অভিজ্ঞ ফুটবলার সাবিনা খাতুন।  

প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন গোলরক্ষক ইয়ারজান বেগম, মিডফিল্ডার মুনকি আক্তার এবং দুই ফরোয়ার্ড মোসাম্মৎ সাগরিকা ও সুরভী আকন্দ প্রীতি। মারিয়া। তবে কৃষ্ণা ছাড়াও বাদ পড়েছেন গোলরক্ষক স্বপ্না আক্তার এবং ফরোয়ার্ড আকলিমা খাতুন ও মারজিয়া।  

হেড কোচের দায়িত্বে থাকছেন পিটার জেমস বাটলার। সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু, মাহমুদা আক্তার ও মিরোনা। বাঘিনীদের গোলরক্ষক কোচের দায়িত্ব আলাদাভাবে কাউকে দেওয়া হয়নি।

গতকালই নারী ফুটবল লিগ শেষ হয়েছে। অল্প দিনের ব্যবধানেই মাঠে নামতে হবে সাবিনাদের। এই বিষয়ে সাবিনা বলেন, ‘চাইনিজ তাইপে শক্তিশালী প্রতিপক্ষ। তাদের বিপক্ষে ম্যাচটা কঠিন হবে। তবে আমরা আশাবাদী। আমরা খেলার মধ্যেই ছিলাম, কিছুটা ক্লান্ত। তবে আমরা প্রস্তুত। ’

মেয়েদের র‍্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে চাইনিজ তাইপে। ঢাকায় পৌঁছানো সফরকারী দলের র‍্যাংকিং ৪০। আর ১৪০তম স্থানে আছে লাল-সবুজের দল।

বাংলাদেশ দল
গোলরক্ষক: রূপনা চাকমা, সাথী বিশ্বাস, ইয়ারজান বেগম।
ডিফেন্ডার: মাসুরা পারভীন, আফিদা খন্দকার, শামসুন্নাহার সিনিয়র, সুরমা জান্নাত, কোহাতি কিসকু, শিউলি আজিম (সহ-অধিনায়ক), আনাই মগিনী, নিলুফা ইয়াসমিন নীলা।
মিডফিল্ডার: মনিকা চাকমা, স্বপ্না রানী, মুনকি আক্তার, সানজিদা আক্তার, মাতসুশিমা সুমাইয়া, ঋতুপর্ণা চাকমা, শাহেদা আক্তার রিপা।
ফরোয়ার্ড: সাবিনা খাতুন (অধিনায়ক), শামসুন্নাহার জুনিয়র, তহুরা খাতুন, মোসাম্মৎ সাগরিকা, সুরভী আকন্দ প্রীতি।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।