ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ফুটবল

‘মেসি কোথায়’ চিৎকারের পর ‘সরি’ বললেন মায়ামি কোচ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মে ২৬, ২০২৪
‘মেসি কোথায়’ চিৎকারের পর ‘সরি’ বললেন মায়ামি কোচ

দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নেমে জয়ের মুখ দেখলো ইন্টার মায়ামি। কিন্তু মাঠের জয়-পরাজয় ছাপিয়ে গেছে ২০২২ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ডের অনুপস্থিতি।

 

তার খেলা না দেখতে পেরে দর্শকদের একাংশ বেজায় খেপে যান। নিজেদের দলের কথা ভুলে তারা পুরো ম্যাচেই 'মেসি কোথায়' বলে চিৎকার করেছেন। জবাবে ব্যাখ্যা দিলেও কথা বাড়াননি ইন্টার মায়ামির কোচ তাতা মার্তিনো। বরং দর্শকদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি।

ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপসের বিপক্ষে আজ লিগ ম্যাচে মাঠে নামে ইন্টার মায়ামি। ম্যাচটিতে ২-১ গোলে জয় পেয়েছে মার্তিনোর দল। মেসির পাশাপাশি ছিলেন না দলের আরও দুই তারকা লুইস সুয়ারেস ও সের্হিও বুসকেতস। কিন্তু তাদের অনুপস্থিতিতেও হারতে হয়নি সফরকারীদের। প্রথমার্ধে গোল করে দলকে এগিয়ে দেন রবার্ট টেইলর। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন লিওনার্দো কাম্পানা। অবশ্য পরে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন ভ্যাঙ্কুভারের রায়ান গাল্ড।

মাঠে হাড্ডাহাড্ডি লড়াই হলেও সেসব দর্শকদের সেভাবে ছুঁতে পারেনি। বিশেষ করে যারা মেসির খেলা দেখার আশায় স্টেডিয়ামে এসেছিলেন। যদিও ম্যাচের আগেই নিশ্চিত ছিল, আটবারের ব্যালন ডি'অর জয়ী এই ম্যাচে নাও খেলতে পারেন। কিন্তু তারপরও উন্মাতাল সমর্থকরা নিজেদের দাবিটা জানিয়ে গেছেন 'মেসি কোথায়' চিৎকারের মাধ্যমে। অথচ মেসি না থাকায় কানাডার ক্লাবটির জন্যই জয়ের সম্ভাবনা বেড়ে গিয়েছিল। কিন্তু ক্লাবের প্রতি সমর্থনের চেয়ে মেসিকে এক নজর খেলতে দেখাই তাদের কাছে বড় ব্যাপার ছিল।

দর্শকদের আবেগের এমন বহিঃপ্রকাশে অবাক হননি মায়ামির কোচ মার্তিনো। ম্যাচ শেষে তিনি বলেন, 'মানুষের প্রত্যাশা সম্পর্কে আমরা অবগত। এটা আমাদের কাছেও গুরুত্বপূর্ণ। তবে এজন্য আমাকে ক্ষমা চাইতে হবে বলে মনে করি না। তবে দলের সেরা তারকাদের ছাড়াই সফরে আসায় আমরা দুঃখিত। প্রশ্ন হচ্ছে, দলের সেরাদের ছেড়েই আমরা কেমন করলাম। আমার মতে, তাদের ছাড়াই আমরা ভালো প্রতিদ্বন্দ্বিতা করেছি। ' 

এদিকে কানাডার ওই ক্লাবের সমর্থকদের মতোই মেসিসহ দলের গুরুত্বপূর্ণ তারকাদের খেলা দেখতে না পারার অভ্যাস করতে হবে। কারণ সামনেই কোপা আমেরিকা শুরু হবে। জুনের শেষভাগে শুরু হতে যাওয়া এই আসরে মেসি, সুয়ারেস দুজনেই নিজ নিজ জাতীয় দলের হয়ে খেলবেন। ফলে তাদের ছাড়াই কয়েকটি ম্যাচ খেলতে হবে ইন্টার মায়ামিকে।

মেজর লিগে এখন পর্যন্ত বেশ ভালো অবস্থানে আছে মায়ামি। ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে আছে তারা। অন্যদিকে ১৪ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ওয়েস্টার্ন কনফারেন্সের সাতে আছে ভ্যাঙ্কুভার।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।