ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

কিংসের ড্র, পুলিশের হার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মে ২৪, ২০২৪
কিংসের ড্র, পুলিশের হার

ফেডারেশন কাপের শিরোপা জিতে ফেরার একদিন পরেই মাঠে নামলো বসুন্ধরা কিংস। আরও আগেই প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করায় রহমতগঞ্জের বিপক্ষে ম্যাচটি কিংসের জন্য নিয়মরক্ষার হয়ে দাঁড়ায়।

তবে রহমতগঞ্জের জন্য ম্যাচটি ছিল অবনমন এড়ানোর লড়াই। এমন ম্যাচ থেকে এক পয়েন্ট আদায় করে নিয়েছে কিংস। আরেক ম্যাচে হেরেছে বাংলাদেশ পুলিশ এফসি।

মুন্সিগঞ্জে আজ (শুক্রবার) গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে। এই ড্রয়ে লাভ হলো রহমতগঞ্জের। ১৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগে টিকে থাকা অনেকটাই নিশ্চিত হয়ে গেল তাদের। ৪২ পয়েন্ট নিয়ে সবার উপরেই আছে কিংস।

সবশেষ ফেডারেশন কাপের ফাইনাল ম্যাচ থেকে সাত পরিবর্তন নিয়ে একাদশ সাজায় কিংস। দলের সেরা তারকা রবসন রবিনহো, দরিয়েলতন গোমেজ, রাকিব হোসেন, তপু বর্মণদের বাইরে রাখেন অস্কার ব্রুজোন। তবে আক্রমণভাগে রবিনহো,দরিয়েলতনদের অনুপস্থিতি শুরু থেকে অনুভব করতে থাকে কিংস। যদিও বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল তারা। কিন্তু মিগেল ফিগেইরা, ইব্রাহিম, আসরোর গফুরভরা তেমন সুবিধা করতে পারছিলেন না।

বরং দ্বিতীয় সারির কিংসের বিপক্ষে প্রথমার্ধের শেষ দিকে সেরা সুযোগটি তৈরি করে রহমতগঞ্জ। স্যামুয়েল কোনির ব্যাক হিলে ইসকান্দার সিদ্দিক জনোভের দূরের পোস্টে বাড়ানো ক্রসে স্লাইডে টোকা দিয়েছিলেন আর্নেস্ট বোয়াটেং। কিন্তু বল পোস্টে লেগে ফেরে। দ্বিতীয়ার্ধে গোলের জন্য আক্রমণে আরও মনোযোগী হয় কিংস। ৬৭ মিনিটে এক সঙ্গে চারটি পরিবর্তন আনেন অস্কার ব্রুজোন।

এতে আক্রমণে ধার বাড়ে চ্যাম্পিয়নদের। মিগেলের সঙ্গে শেখ মোরসালিন সুযোগ তৈরির চেষ্টা করতে থাকেন। ৭০ মিনিটে মিগেল থ্রু বল বাড়ান বক্সে। কিন্তু গতি বেশি থাকায় বলের নাগাল পাননি গফুরভ; সহজেই গ্লাভসে জমান গোলরক্ষক মামুন আলিফ। একটু পর মজিবুর রহমান জনির শট যায় পোস্টের বেশ বাইরে। শেষ দিকে কিংসের গোলের জন্য মরিয়া চেষ্টা চালিয়েও পারেনি লক্ষ্যভেদ করতে। উলটো রহমতগঞ্জের খেলোয়াড়রা কারণে-অকারণে সময় ক্ষেপণ করতে থাকে।  

অন্য ম্যাচে ময়মনসিংহের রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশকে ২-১ গোলে হারিয়েছে ফর্টিস এফসি। পা ওমার বাবু দলকে এগিয়ে নেওয়ার পর ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভ্যালেরি রিশিন। দ্বিতীয়ার্ধে পুলিশকে ব্যবধান কমানো একমাত্র গোলটি এনে দেন মাতেও পালাসিওস। ১৭ ম্যাচে ফর্টিসের পয়েন্ট ১৯। পুলিশের পয়েন্ট ২৪।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।