ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ফুটবল

ওয়েস্ট হ্যামের কোচ হচ্ছেন লোপেতেগি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মে ২৪, ২০২৪
ওয়েস্ট হ্যামের কোচ হচ্ছেন লোপেতেগি

ডেভিড ময়েস বিদায় নেওয়ার পর এবার নতুন কোচ খুঁজে পেল ওয়েস্ট হ্যাম। স্প্যানিশ কোচ হুলেন লোপেতেগিকে দুই বছরের চুক্তিতে আনছে ইংলিশ ক্লাবটি।

তবে চুক্তির মেয়াদ আরও এক বছর বৃদ্ধির সুযোগ রাখা হয়েছে।

এ মাসের শুরুতে ওয়েস্টহ্যামের দায়িত্ব ছাড়েন ময়েস। ২০১৯ সালের ডিসেম্বরে ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর তার অধীনে ২০২৩ ইউরোপা কনফারেন্স লিগ জেতে ওয়েস্ট হ্যাম। কিন্তু প্রিমিয়ার লিগের এ মৌসুমে তাদের অবস্থান বেশ খারাপ হয়ে পড়ে। নবম স্থানে থেকে এবারের লিগ শেষ করে তারা। যার জেরে চাকরি হারান স্কটিশ কোচ ময়েস।

এদিকে গত আগস্টে উলভহারহ্যাম্পটনের কোচের পদ ছাড়ার পর থেকে বেকার ছিলেন লোপেতেগি। আগামী ১ জুলাই থেকে তিনি ওয়েস্টহ্যামের দায়িত্ব সামলাবেন। এর মধ্যে ক্লাবের প্রাক-মৌসুম পর্বে ক্রিস্টাল প্যালেস ও উলভসের বিপক্ষে ম্যাচও রয়েছে।

লোপেতেগি এর আগে স্পেন ও রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব পালন করেছেন। তার অধীনে ২০২০ সালে ইউরোপা লিগ জেতে সেভিয়া। এরপর ২০২২ সালের নভেম্বরে উলভসের দায়িত্ব নেন তিনি। তার অধীনে ১৩তম স্থানে থেকে লিগ শেষ করে উলভস। এরপর ক্লাবের আর্থিক পরিস্থিতির অবনতি হওয়ায় পদত্যাগ করেন তিনি।

খেলোয়াড়ি জীবনে গোলকিপার ছিলেন লোপেতেগি। খেলেছেন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা,দুই ক্লাবের হয়েই। স্পেনের জার্সিতে খেলেছেন এক ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।