ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন নাভাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মে ২৪, ২০২৪
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন নাভাস

এখনও ঘোষণা করা হয়নি কোপা আমেরিকার দল। এরমধ্যে কেইলর নাভাসের থাকা-না থাকা নিয়ে চলছিল গুঞ্জন।

এবার সবাইকে হতাশ করলেন অভিজ্ঞ এই গোলরক্ষক। জানিয়ে দিলেন আন্তর্জাতিক ফুটবলে খেলবেন না আর।  

সামাজিক যোগাযোগমাধ্যমে গতকাল নাভাস জানান, ‘আমার জীবনের এই অধ্যায়ের শেষ হতে চলেছে। হৃদয়ভরা কৃতজ্ঞতা নিয়ে বিদায় নিচ্ছি আমি, দৃষ্টি আমার সামনে এবং মনের ভেতর সবসময়ই লালন করব আমার প্রিয় কোস্টারিকার নাম। ’

আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেও পরবর্তীতে জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত থাকার আশ্বাস দেন নাভাস। তিনি বলেন, ‘এটা অম্লমধুর একটা অনুভূতি, মেনে নেওয়া কঠিন। তবে শেষ একটা সময় করতে হতোই। তবে এটা বিদায় নয়, স্রেফ বলছি যে আবার দেখা হবে। কারণ আমাদের পথ আবার কোনো সময় একসঙ্গে মিলবেই। ধন্যবাদ কোস্টা রিকা, আবার দেখা হবে। ’

২০০৮ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় নাভাসের। দলে যোগ দিয়েই জানান দেন যোগ্যতার। গোলরক্ষক হিসেবে ভালোই খ্যাতি ছড়িয়ে পড়ে তার। তিনটি বিশ্বকাপ খেলা এই তারকা ২০১৪ সালে স্মরণীয় সাফল্য পেয়েছিলেন। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তার নৈপুণ্যে ব্রাজিলকে হারায় কোস্টারিকা।  

ক্লাব ফুটবলেও নাভাসের সাফল্য দেখার মতো। নিজের সেরা সময় তিনি কাটিয়েছেন রিয়াল মাদ্রিদের হয়ে। লেভান্তে থেকে ২০১৪ সালে লস ব্লাঙ্কোস শিবিরে যোগ দিয়ে জেতেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ। ক্লাবটির হয়ে জিতেছেন চারটি ক্লাব বিশ্বকাপ, দুটি উয়েফা সুপার কাপ, একটি করে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপও।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।