ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

৩৮০ ম্যাচে ১২৪৬ গোল, প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, মে ২০, ২০২৪
৩৮০ ম্যাচে ১২৪৬ গোল, প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড

শিরোপা নিষ্পত্তির জন্য শেষ দিনের অপেক্ষা। এমনটা ইংলিশ প্রিমিয়ার লিগে আগেও দেখা গিয়েছে, এবারও দেখা গেল।

আর্সেনালকে পেছনে ফেলে টানা চতুর্থবারের মতো শিরোপা উঁচিয়ে ধরল ম্যানচেস্টার সিটি। শেষ রাউন্ডে ওয়েস্ট হামকে ৩-১ গোলে হারিয়ে ৯১ পয়েন্ট নিয়ে লিগ শেষ করে তারা। দুই পয়েন্ট কম নিয়ে দুইয়েই থাকতে হয় আর্সেনাল।

প্রিমিয়ার লিগ ইতিহাসে কোনো ক্লাবই টানা চারবার চ্যাম্পিয়ন হতে পারেনি। সিটির হাত ধরেই ভাঙেল সেই গেরো। এবারের মৌসুমে গোলের নতুন এক রেকর্ড। ৩৮০ ম্যাচ শেষে এবার প্রিমিয়ার লিগে গোল হয়েছে এক হাজার ২৪৬টি। ১৯৯২ সাল থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটিতে এর চেয়ে বেশি গোল আর কোনো মৌসুমে হয়নি।

টুর্নামেন্টের প্রথম মৌসুমে হওয়া ১ হাজার ২২২ টি গোলের রেকর্ড টিকে ছিল এতদিন। সে মৌসুমে আবার খেলেছিল ২২টি ক্লাব। ১৯৯৫-৯৬ মৌসুম থেকে ২০টি ক্লাবকে নিয়েই হয়ে আসছে এই টুর্নামেন্ট।

এবারের মৌসুমে সবচেয়ে বেশি ৯৬টি গোল করে চ্যাম্পিয়ন সিটি। দ্বিতীয় সর্বোচ্চ ৯১টি আর্সেনালের। এছাড়া তিনে থাকা লিভারপুল করেছে ৯১টি গোল। পয়েন্ট টেবিলের সাতে থাকলেও গোলের তালিকায় চারে আছে নিউক্যাসল ইউনাইটেড। নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ৮৫ গোল করে তারা এবার।

এদিকে সবচেয়ে বেশি ১০৪ গোল হজম করেছে একদম তলানিতে থাকা শেফিল্ড ইউনাইটেড। যা প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোল হজমের রেকর্ড।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, মে ২০, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।