ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

শহীদুলের ভুলে জয়বঞ্চিত আবাহনী

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ১০, ২০২৪
শহীদুলের ভুলে জয়বঞ্চিত আবাহনী

ম্যাচের প্রায় পুরোটা সময় এগিয়ে ছিল আবাহনী লিমিটেড। কিন্তু শেষদিকে গোলরক্ষক শহীদুল আলমের বিস্ময়কর ভুলে গোল হজম করে জয়বঞ্চিত হলো তারা।

 

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আজ পুলিশ এফসির বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী।

ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল। কিন্তু এরপরই ঘটে অদ্ভুত ঘটনা। পুলিশের ম্যাথুজ বাবলুর বক্সের বাইরে থেকে নেওয়া নিচু শট দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়াতে দিয়েছেন আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম। যদিও বল ঠেকাতে হাত পেতেছিলেন তিনি, কিন্তু ঠেকাতে পারেননি।

শহীদুল এর আগে ২০১৮ সাফ চ্যাম্পিয়নশিপে এমন আরও একটি হাস্যকর ভুল করেছিলেন। যে কারণে বাংলাদেশের সেমিফাইনালে খেলা হয়নি। নেপালের বিপক্ষে মাথার ওপর দিয়ে বল জালে জড়াতে দিয়েছিলেন তিনি। অথচ যেটি তার অনায়াসেই ঠেকানোর সুযোগ ছিল। এরপর থেকেই জাতীয় দলে অনেকটা ব্রাত্য তিনি। কিন্তু আবাহনীর পোস্টে সামলানোর দায়িত্বটা ধরে রেখেছিলেন। তবে আজ তার ভুলে বড় ক্ষতি হয়ে গেল তার।  

ড্রয়ের পর দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানকে ছোঁয়ার সুযোগ হারাল আবাহনী। ১৪ ম্যাচে মোহামেডানের ২৮ পয়েন্ট। আর ১৫ ম্যাচে ২৬ পয়েন্ট আবাহনীর। চতুর্থ স্থানে পুলিশের পয়েন্ট ২২।

অথচ আবাহনীর শুরুটা ছিল বেশ দাপুটে। ম্যাচের নবম মিনিটেই এগিয়ে গিয়েছিল তারা। রবিউল হাসানের ফ্রি-কিক বক্সের ভেতর পুলিশের ডিফেন্ডার উজবুক ক্লিয়ার করতে না পারলে, সেই বল কর্নেলিয়াস পেয়ে জালে জড়িয়ে দেন। এই লিড ধরে রেখেই জয়ের পথে হাঁটছিল আবাহনী। কিন্তু শহীদুলের ভুলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এদিকে দিনের আরেক ম্যাচে ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও রহমগঞ্জ। মুন্সীগঞ্জে গোলশূন্য প্রথমার্ধের পর রহমতগঞ্জকে প্রথম এগিয়ে দিয়েছিলেন আর্নেস্ট বোয়াটেং। তবে কিছুক্ষণের মধ্যেই গোল শোধ করে সমতা ফেরান শেখ রাসেলের সার্বিয়ান স্ট্রাইকার ভজিস্লাভ বালাবোনোভিচ। ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সাতে আছে শেখ রাসেল। ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে অবস্থান রহমতগঞ্জের।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ১০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।