ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোপার আগে মেক্সিকো-যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
কোপার আগে মেক্সিকো-যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে ব্রাজিল

এ বছরের জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে কোপা আমেরিকার আসর। আগেই নিশ্চিত করা হয়েছিল, দক্ষিণ আমেরিকা অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের প্রস্তুতি সারতে মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

 

এবার জানা গেল, আরও একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সেলেসাওরা। আগামী ১২ জুন ফ্লোরিডার অরলান্ডো স্টেডিয়ামে হবে ম্যাচটি। এর আগে মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি মাঠে গড়াবে ৮ জুন।

এবারের কোপায় ১৬টি দল অংশ নিচ্ছে। ব্রাজিল পড়েছে 'ডি' গ্রুপে। যেখানে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ প্যারাগুয়ে, কলম্বিয়া ও প্লে অফ খেলে আসা দল। প্লে অফে মুখোমুখি হবে মধ্য আমেরিকার দুই দল কোস্টারিকা ও হন্ডুরাস। যে ম্যাচ মাঠে গড়াবে ২৩ মার্চ।  

অবশ্য ওই দুই প্রীতি ম্যাচের আগে আরও দুইটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। যেখানে তাদের প্রতিপক্ষ সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড ও স্পেন। ২৩ মার্চ লন্ডনে ইংলিশদের বিপক্ষে এবং ২৬ মার্চ স্প্যানিশদের বিপক্ষে খেলবে ব্রাজিলিয়ান দল।

এবারের কোপা শুরু হবে ২০ জুন থেকে। উদ্বোধনী ম্যাচ হবে আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে। ২ জুলাই পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। এরপর নকআউট পর্ব শেষে ৪ থেকে ৬ জুলাই হবে কোয়ার্টার ফাইনাল। ৯ ও ১০ জুলাই হবে সেমিফাইনাল। আর ১৪ জুলাই ফাইনাল হবে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে।

কোপায় ব্রাজিলের যাত্রা শুরু হবে ২৪ জুন। ক্যালিফোর্নিয়ার ইঙ্গলউডে সে ম্যাচে ২০১৯ কোপাজয়ীদের প্রতিপক্ষ কোস্টারিকা ও হন্ডুরাসের মধ্যকার বিজয়ী দল।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি, ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।