ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ/

দশ দিন পর শিরোপা হাতে পেল বাংলাদেশের মেয়েরা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
দশ দিন পর শিরোপা হাতে পেল বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভারতের সঙ্গে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। কিন্তু অদ্ভুতুড়ে সেই ফাইনালের পর ভারতীয় দল শিরোপা নিয়ে ফিরে গেলেও বাংলাদেশের মেয়েদের অপেক্ষায় থাকতে হয়।

অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো। দশ দিন পর সাফের শিরোপা হাতে পেলেন সাগরিকারা।  

গত ৮ এপ্রিল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল আসরের ফাইনাল। যেখানে ঘটেছিল তুলকালাম কাণ্ড। নির্ধারিত সময়ে ১-১ সমতার পর টাইব্রেকারেও ১১-১১ ব্যবধানে শেষ হয়েছিল বাংলাদেশ-ভারত ম্যাচ।  

ফাইনালের ম্যাচ কমিশনার টসের মাধ্যমে ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করলে শুরু হয় আবারও জটিলতা। বহু নাটকীয়তার পর দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করে সাফ। ভারতের হাতে তখন শিরোপা তুলে দেয়া হয়। আজ দশ দিন পরে বাংলাদেশের হাতে শিরোপা তুলে দেয়া হয়।

আজ বাফুফে ভবনে অনাড়ম্বর আয়োজনে বাংলাদেশের হাতে সাফের শিরোপা তুলে দেওয়া হয়। এছাড়া সর্বোচ্চ গোলদাতা এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার হাতে পেয়েছেন বাংলাদেশের সাগরিকা।

ফাইনালে ম্যাচ কমিশনারের টস কান্ডের জন্য টুর্নামেন্টের পুরস্কার প্রদান অনুষ্ঠানও বিঘ্নিত হয়েছিল। এই টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাংলাদেশের ফরোয়ার্ড সাগরিকা। তিনি একই সঙ্গে টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন।

সাগরিকার জোড়া গোলে বাংলাদেশ নেপালকে পরাজিত করে। পরবর্তীতে ভারতের বিপক্ষে একমাত্র জয়সূচক গোল এবং ফাইনালে ইনজুরি সময়ে সমতাসূচক গোলদাতাও সাগরিকা। সেরা খেলোয়াড়ের পুরস্কার সাগরিকা এককভাবে পেলেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে তার সঙ্গী ভারতের দুই ফুটবলার। তারাও সমান চারটি করে গোল করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।