ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপ/

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে বসুন্ধরা কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে বসুন্ধরা কিংস ফাইল ছবি

উজবেকিস্তানের মিডফিল্ডার আসরর গফুরভের দারুণ গোলে শেখ রাসেল ক্রীড়াচক্রকে হারালো বসুন্ধরা কিংস। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জয় পায় বসুন্ধরা। ৩৬ মিনিটে গফুরভের গোলে লিড নেয় তারা। বক্সের বাঁ দিক দিয়ে ঢুকে রবসন রবিনহোর বাড়ানো বলে বাঁ পায়ের প্লেসিং শটে বল জালে জড়ান গফুরভ।

ম্যাচের ৮৭ মিনিটে রেফারির সঙ্গে অপ্রত্যাশিত আচরণ করায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা। দশজনের কিংস বাকি সময়ে গোলের আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। একমাত্র গোলে জয় নিয়েই ম্যাচ শেষ করে তারা।

অন্যদিকে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ পুলিশের সঙ্গে ২-২ ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত করেছিল শেখ জামাল। তবে তাদেরকে জিততে না দিয়ে মূল্যবান এক পয়েন্ট ঝুলিতে ভরে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার নিশ্চিত করেছে পুলিশ।

ম্যাচের সবগুলো গোলই হয় প্রথমার্ধে। ২৩ মিনিটে শেখ জামালকে লিড এনে দেন মোহাম্মদ আবদুল্লাহ। ২৫ ও ৩১তম মিনিটে দুই গোল করে ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে নেয় পুলিশ। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে শেখ জামালকে সমতায় ফেরান নাইজেরিয়ান ফরোয়ার্ড স্ট্যানলি ডিম্বা।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।