ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে মোহামেডান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে মোহামেডান

ফেডারেশন কাপের কোয়র্টার ফাইনাল নিশ্চিত করেছে মোহামেডান। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মঙ্গলবার ফেডারেশন কাপে ‘বি’ গ্রুপের ম্যাচে ব্রাদার্সকে ২-১ গোলে হারিয়েছে তারা।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শেষ আটে খেলা নিশ্চিত করল শিরোপাধারীরা।  

ফেডারেশন কাপে দশটি দল তিনটি গ্রুপে খেলছে। তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপের সঙ্গে তৃতীয় স্থানে থাকা শীর্ষ দু’টি দল কোয়ার্টার ফাইনালে খেলবে। ফেডারেশন কাপে আবাহনী ও মোহামেডান উভয়ই বি গ্রুপে পড়েছে। বি গ্রুপে চার দলেরই সমান দু’টি করে ম্যাচ হয়েছে। আবাহনী ও মোহামেডান দুই দলই দুই ম্যাচ জিতে ছয় পয়েন্ট অর্জন করেছে। গ্রুপের অন্য দুই দল চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন দুই ম্যাচ শেষে পয়েন্ট শূন্য। চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্সের শেষ আটে খেলার সম্ভাবনা এখনো শেষ হয়ে যায়নি। দুই দলের মধ্যকার ফলাফল নির্ভর করবে শীর্ষ দুই তৃতীয় স্থানের মধ্যে কারা থাকবে।

শুরু থেকে অনেক সুযোগ তৈরি করলেও গোলমুখে কার্যকরী হতে পারছিল না মোহামেডানের আক্রমণভাগের কেউ। অবশেষে দ্বিতীয়ার্ধে ডেডলক খুলতে পারে তারা। পাল্টা জবাব দিয়ে ব্রাদার্স ইউনিয়ন ম্যাচ জমিয়ে তুললেও আটকাতে পারেনি মোহামেডানকে।

ম্যাচের ৬৬ মিনিটে গোলের দেখা মেলে। ডান দিক দিয়ে বক্সে ঢুকে কাটব্যাক করেন সুলেমানে দিয়াবাতে, ফাঁকায় থাকা সৌরভ দেওয়ান নিখুঁত প্লেসিং শটে গোলটি করেন।  

সমতায় ফিরতে সময় নেয়নি ব্রাদার্স। ৬৯তম মিনিটে বক্সের বেশ বাইরে থেকে দৃষ্টিনন্দন ফ্রি কিকে সুজনকে পরাস্ত করেন উজবেকিস্তানের ফরোয়ার্ড ভালিজনোভ ওতাবেক।

দ্বিতীয় জয়ের খোঁজে থাকা মোহামেডান আক্রমণের ধার বাড়ায় শেষ দিকে। ৮৫তম মিনিটে গোলের দেখা পেয়েও যায় তারা। সতীর্থের ক্রসে ছয় গজ বক্সের ভেতর থেকে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন জাফর ইকবাল। বাকিটা সময় ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে আলফাজ আহমেদের দল।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।