ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৮ গোলের ম্যাচে ৫ গোল হজম করল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
৮ গোলের ম্যাচে ৫ গোল হজম করল বার্সা

বার্সেলোনার দুর্দশা যেন কাটছেই না। এবার তারা হেরে গেল ভিয়ারিয়ালের কাছে।

সেই হারটাও বেশ লজ্জার। যদিও ম্যাচের একটা পর্যায়ে এগিয়েই গিয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত ৮ গোলের ম্যাচে বার্সা হজম করেছে ৫ গোল। বার্সার ৩ গোলের মধ্যে একটি আবার উপহার দিয়েছে ভিয়ারিয়াল! 

প্রতিপক্ষের ঘরের মাঠ এস্তাদিয়ো অলিম্পিক লুইস কোম্পানিসে আজ লা লিগার ম্যাচে ৩-৫ গোলে হেরেছে জাভি হার্নেন্দেসের শিষ্যরা।

স্বাগতিকদের মাঠে ২২তম মিনিটেই গোল হজম করেছিল বার্সা। তবে ভিএআর দেখে গোলটি বাতিল করা হয়। কারণ বিল্ড-আপে ফাউলের শিকার হয়েছিলেন বার্সার কুন্দে।  

প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে বার্সা। স্রোতের বিপরীতে গোলও হজম করে বসে তারা। ৪১তম মিনিটে জেরার্দ মোরেনোর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল।  

বিরতির পর ৩টি পরিবর্তন আনেন বার্সা কোচ জাভি। কিন্তু ফল হয় উল্টো। ৫৪তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে বার্সা। তবে মিনিট ছয়েক পরেই একটি গোল শোধ করেন বার্সার জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্দোয়ান। এরপর ৬৮তম মিনিটে সমতা ফেরানো গোল করেন আরেক মিডফিল্ডার পেদ্রি।  

৭১তম মিনিটে ভিয়ারিয়াল রক্ষণের ভুলে পিছিয়ে পড়েছিল। বাঁদিক থেকে গুন্দোয়ান বাঁকানো ফ্রি কিকে বল রোনাল্দ আরাউহোকে দিতে চেয়েছিলেন। কিন্তু সেখানে তাকে ব্লক করেন ভিয়ারিয়ালের ডিফেন্ডার মান্দি। কিন্তু বল গিয়ে লাগে আরেক ডিফেন্ডার এরিক বেইলির বুকে এবং গোলরক্ষক ইয়ুর্গেনসেনকে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে যায়।

২-০ থেকে ৩-২ গোলে এগিয়ে থেকে হয়তো জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল বার্সা। কিন্তু শেষদিকে তাদের ওপর ঝড় বইয়ে দেয় ভিয়ারিয়াল। ৮৪তম মিনিটে পর্তুগিজ স্ট্রাইকার গনসালো গুইদেসের গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল।  

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গুন্দোয়ানের হাফ-ভলি প্রতিপক্ষের ডিফেন্ডারের কনুইয়ে লাগলে পেনাল্টি উপহার পেয়েছিল বার্সা। কিন্তু ভিএআর দেখে সিদ্ধান্ত বাতিল করে দেন রেফারি।

পেনাল্টি না পেলেও বার্সা অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়ার আশাই করছিল হয়তো।  যে কারণে রক্ষণে বাড়তি মনোযোগ দেয় তারা। কিন্তু উল্টো যোগ করে সময়েই আর দুই গোল হজম করে তারা। এর একটি যোগ করা সময়ের নবম ও আরেকটি আসে দ্বাদশ মিনিটে। ফলে পুরো ম্যাচে বল দখল, পাসিং ও শট নেওয়ায় এগিয়ে থাকা সত্ত্বেও হার নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

হারলেও ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই রয়েছে বার্সা। অন্যদিকে রাতের আরেক ম্যাচে জয় পাওয়া রিয়াল মাদ্রিদ সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে মৌসুমের বড় চমক জিরোনা।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।