ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আবাহনীকে হারিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করল কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
আবাহনীকে হারিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করল কিংস

শিরোপা লড়াইয়ের নিষ্পত্তি কি এখানেই হয়ে গেল! বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা যে আবারও বসুন্ধরা কিংসের ঘরে যাচ্ছে, তা বলাটা হয়তো খুব একটা ঝুঁকির হবে না। কেননা আজকের ম্যাচের পর লড়াই থেকে অনেকটাই ছিটকে গেছে আবাহনী লিমিটেড।

প্রিমিয়ার লিগ ইতিহাসে আবাহনীর কাছে কখনোই হারেনি কিংস। সেই ধারা এবারও ধরে রাখে বর্তমান চ্যাম্পিয়নরা। মৌসুমের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে জয় তুলে নেয় ২-০ গোলে। এই হারের ফলে কিংসের সঙ্গে আবাহনীর ব্যবধান এখন ৮ পয়েন্টের। পাঁচ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করেছে কিংস। ৭ পয়েন্ট নিয়ে তিনে আছে আবাহনী। তাদের জন্য শিরোপার আশা করা এখন দিবালোকে স্বপ্ন দেখার মতোই।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ম্যাচের ২৫ মিনিটে ব্রাজিলিয়ান 'ত্রিমূর্তির' সুবাদে এগিয়ে যায় কিংস। মিগেল ফেরেইরার কর্নার থেকে হেড করেন দরিয়েলতন গোমেস। সেই বলে ওভারহেড কিকে দুর্দান্ত এক গোল করেন রবসন রবিনহো।

ম্যাচের শুরুতে অবশ্য বিপজ্জনক আক্রমণ করে আবাহনীই। পঞ্চম মিনিটে হৃদয়ের হেড দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন কিংস গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এরপর বেশ কয়েকটি সুযোগ তৈরির চেষ্টা করে আবাহনী। কিন্তু পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তাদের।

দ্বিতীয়ার্ধেও পাল্লা দিয়ে আক্রমণ করতে থাকে দুই দলই। কিন্তু আবাহনীকে হতাশই হতে হয়েছে বারবার। অন্যদিকে ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিগেল। দরিয়েলতনের সঙ্গে দারুণ বোঝাপড়ার পর গোলরক্ষককে বোকা বানান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। শেষদিকে কর্নেলিয়াসের শট ঠেকিয়ে কিংসের হয়ে ক্লিনশিট ধরে রাখেন জিকো।

এদিকে দিনের অপর ম্যাচে পয়েন্ট হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারা। পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট টেবিলের দুই আছে আলফাজ আহমেদের দল। অন্যদিকে সাজ্জাদ হোসেনের জোড়া গোলে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।