ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
টাইম ম্যাগাজিনের বর্ষসেরা লিওনেল মেসি

লম্বা সময় পর আর্জেন্টিনাকে জেতান বিশ্বকাপ। জাতীয় দলে দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি ক্লাবেও রাখেন বড় অবদান।

ইন্টার মায়ামিতে যোগ দিয়ে শুরুটা করেন দারুণ। তাদেরকে জেতান ইতিহাসের প্রথম শিরোপা। তাইতো যুক্তরাষ্ট্রের ‘টাইম’ ম্যাগাজিন ২০২৩ সালের বর্ষসেরা অ্যাথলেট হিসেবে নির্বাচিত হয়েছে লিওনেল মেসি।  

ইউরোপের পাঠ চুকিয়ে মেসি যখন যোগ দিয়েছেন আমেরিকান সকার ক্লাবটিতে। তারা ছিল টেবিলের তলানিতে। হারের বৃত্তে ঘুরপাক খাওয়া দলটিকে টেনে তোলেন মেসি। লড়ে যান একাই। লিগস কাপ জেতানোর পাশাপাশি দলকে তোলেন ইউএস ওপেনা কাপের ফাইনালে। সেখান থেকে বিদায় নিলেও মেসির অবদান ছিল দেখার মতো।  

ক্লাবটির হয়ে ১১ ম্যাচে আর্জেন্টিাইন এই তারকা ১৪টি গোল করেছেন। তার এই দারুণ পারফরম্যান্সে এমএলএসের প্লে অফে যাওয়ার আশা জেগেছে মায়ামির। দারুণ সব কীর্তির কারণেই তাকে বর্ষসেরা অ্যাথলেট ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের ম্যাগাজিনটি। গতকাল এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ।  

পুরস্কার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মেসি বলেন, ‘সত্য হলো যে সৌভাগ্যবশত, আমার কাছে বেশ কয়েকটি বিকল্প ছিল যা আকর্ষণীয়ও ছিল। মায়ামিতে আসার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আমাকে সেগুলো বিশ্লেষণ করতে হয়েছিল, ভাবতে হয়েছিল। এমনকি আমার পরিবারের সঙ্গে তাদের তুলনাও করতে হয়েছিল। ’

মর্যাদাপূর্ণ এই পুরস্কার পাওয়ার দৌড়ে মেসি পেছনে ফেলেছেন নিজের ফুটবল প্রতিদ্বন্দ্বী দুই তারকা ফুটবলার আর্লিং ব্রট হলান্ড ও কিলিয়ান এমবাপ্পেকে। এদিকে এই দৌঁড়ে ছিলেন টেনিস তারকা নোভাক জোকোভিচও । ২০২৩ সালে তিনি অস্ট্রেলিয়া ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও ইউএস ওপেনের শিরোপা জিতেছিলেন।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।