ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

তহুরার জোড়া গোলে প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
তহুরার জোড়া গোলে প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

সিঙ্গাপুরের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জ্বলে উঠলেন বাংলাদেশ নারী ফুটবল দলের তহুরা খাতুন। প্রথম ম্যাচে জোড়া গোল করে বাংলাদেশের জয়ের  নেপথ্যে ছিলেন তিনি।

আজ দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোল করেছেন এই ফরোয়ার্ড। তার পাশাপাশি ঋতুপর্ণা চাকমার গোল নিয়ে প্রথমার্ধ ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ করেছে বাংলাদেশ।  

কমলাপুর স্টেডিয়ামে প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে তিন গোলে হেরেছিল সিঙ্গাপুর। সোমবার দ্বিতীয় ও শেষ ফিফা প্রীতি ম্যাচে অতিথিরা একাদশে চারটি পরিবর্তন নিয়ে খেলা শুরু করেছে। তাদের হয়ে খেলছেন বরুশিয়া ডর্টমুন্ডে খেলা ডেনেল্লে তান লি। কিন্তু তাতেও কাজের কাজ কিছু হয়নি।  

শুরু থেকেই আক্রমণাত্মক চেহারায় বাংলাদেশ। তাতে সুযোগ মিলল বার কয়েক। কিন্তু কাজে লাগাতে পারছিল না সাইফুল বারীর শিষ্যরা। সিঙ্গাপুরের ওপর চাপ ধরে রাখায় দ্রুতই মিলল গোল।

১৬ ও ১৮ মিনিটের ভেতর বাংলাদেশ দুই গোল পায়। ১৬ মিনিটে সাবিনার ফ্রি কিক বক্সের মধ্যে আফিদার ভলিতে মাসুরা পারভীন হেড করেন। তহুরা আরেক হেডে বল জালে পাঠান। এক মিনিট পরেই অধিনায়ক সাবিনার নেওয়া কর্নার সিঙ্গাপুরের ডিফেন্ডারের গায়ে লেগে বল পোস্টের সামনে পড়ে। ফাঁকা দাঁড়িয়ে থাকা ঋতুপর্ণা চাকমা প্লেসিংয়ে ২-০ করেন। ২৪ মিনিটে বক্সের মধ্য থেকে সানজিদার শট সিঙ্গাপুরের গোলরক্ষক গ্রিপে নিতে পারেননি। সামনে থাকা তহুরা বল জালে পাঠান।

বাকি সময় বাংলাদেশ বল পায়ে আক্রমণ অব্যাহত রাখলেও ব্যবধান আর বাড়েনি। ৩-০ গোলে এগিয়ে থেকে ড্রেসিংরুমে যেতে হয়েছে সাইফুল বারী টিটুর দলকে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।