ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

আর্জেন্টিনাকে পাত্তাই দিল না মালি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
আর্জেন্টিনাকে পাত্তাই দিল না মালি

কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দাপুটে ফুটবল খেলেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল। যেখানে তারা হারিয়ে দিয়েছিল আসরের অন্যতম ফেভারিট ব্রাজিলকেও।

কিন্তু এরপর সেমিফাইনালে জার্মানির কাছে টাইব্রেকারে হেরে শিরোপা স্বপ্ন শেষ হয় জুনিয়র আলবিসেলেস্তেদের।  

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতে সম্মান নিয়ে দেশে ফেরার সুযোগ ছিল আর্জেন্টিনার সামনে। কিন্তু সেখানেও তারা হেরে গেলে 'অখ্যাত' আফ্রিকান দল মালির কাছে। ফলে চতুর্থ স্থানে থেকে আসর শেষ করল আর্জেন্টাইন যুবারা। অন্যদিকে ইতিহাস গড়লো মালি।

আজ ইন্দোনেশিয়ার সুরাকার্তায় অবস্থিত মানাহান স্টেডিয়ামে মালির যুবারা ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের নবম মিনিটেই স্ট্রাইকার ইব্রাহীম দিয়ারার গোলে এগিয়ে যায় মালি। এরপর ৪৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরেক স্ট্রাইকার মামাদু দম্বিয়া।  

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও উল্টো শুরুর দিকে আরও এক গোল হজম করে আর্জেন্টিনা। ৪৮তম মিনিটে ইব্রাহীম দিয়ারার পাসে লক্ষ্যভেদ করেন মালির মিডফিল্ডার হামিদু মাকালু। বাকি সময় আর্জেন্টিনা ব্যবধান কমাতে পারেনি।  

তবে ফলাফল দেখে ম্যাচের আসল চিত্র বোঝা যাবে না। কারণ বল দখল থেকে শুরু করে গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রে আর্জেন্টিনাকে কার্যত কোণঠাসা করে রেখেছিল মালি। দলটি মোট শট নিয়েছে ৩৩টি, যার মধ্যে ১৫টিই ছিল গোলমুখে। বিপরীতে আর্জেন্টিনা শট নিয়েছে সাকুল্যে ৮টি, যার ৪টি গোলমুখে ছিল।  

আগামীকাল আসরের ফাইনালে জার্মানির মুখোমুখি হবে ফ্রান্স।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।