ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

ফুটবল

কোপা আমেরিকার পর পদত্যাগ করবেন স্কালোনি, বলছে ইএসপিএন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
কোপা আমেরিকার পর পদত্যাগ করবেন স্কালোনি, বলছে ইএসপিএন

গুঞ্জনটা উঠেছিল গত ২২ নভেম্বর ব্রাজিল ম্যাচের পর। যেখানে চাকরি ছাড়ার ইঙ্গিত দেন কোচ লিওনেল স্কালোনি।

মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলকে হারিয়ে কোচিংস্টাফদের সঙ্গে নিয়ে ছবি তোলেন তিনি। এটাই কি আর্জেন্টিনার ডাগআউটে তার শেষ দিন ছিল? এবার নতুন তথ্য সামনে নিয়ে এলো ফুটবলভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন আর্জেন্টিনা। তারা জানায়, আগামী বছর কোপা আমেরিকার পরই পদত্যাগ করবেন স্কালোনি।

আগামী ৭ ডিসেম্বর  যুক্তরাষ্ট্রের মায়ামিতে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার ড্র। সেখানে স্কালোনির থাকা না থাকা নিয়ে ছিল অনিশ্চয়তা। তবে সেই শঙ্কা দূর করলো ইএসপিএন। তারা জানায়, কোপা আমেরিকার ড্রতে উপস্থিত থাকবেন স্কালোনি। কিন্তু টুর্নামেন্ট শেষেই আর্জেন্টিনা জাতীয় দল ছেড়ে যাবেন তিনি।  

আর্জেন্টিনার আরেক প্রখ্যাত সাংবাদিক গাস্তন এদুল অবশ্য ভিন্ন তথ্য জানালেন। টুইটারে তিনি লেখেন, 'একমাত্র সঠিক বিষয়টি হলো তিনি (স্কালোনি) ড্রতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার কোপা আমেরিকা পর্যন্ত থাকার সম্ভাবনা আছে (যদিও তিনি তা এখনো নিশ্চিত করেননি)। আগামী বছরের জুনের পর যেকোনো কিছু হতে পারে। দুই পক্ষের মধ্যে এনিয়ে কোনো সিদ্ধান্ত বা ঘোষণা দেওয়া হয়নি। শুধুমাত্র কোপা আমেরিকা পর্যন্ত থাকা নিয়েই আলোচনা করা হবে এবং বাকিটা অনিশ্চিত। '

কাতার বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে নতুন চুক্তি করেন স্কালোনি। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত ডাগআউটের দায়িত্ব দেওয়া হয় ৪৫ বছর বয়সী এই কোচকে। তবে গত বুধবার ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলের জয়ের পর তিনি বলেন, ‘একটা গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে বলটা থামিয়ে দিয়ে ভাবতে হবে। এই সময়ে অনেক কিছু নিয়ে ভাবতে হবে। এই ফুটবলাররা আমাকে অনেক কিছু দিয়েছে। তারা পুরো কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। কিন্তু এখন আমাকে ভাবতে হবে। আমাকে ভাবতে হবে কী করবো আমি। ’

এদিকে আগামী বছরের ২০ জুন শুরু হবে কোপা আমেরিকার ৪৮তম আসর। পুরো আসরটির আয়োজক এবার যুক্তরাষ্ট্র।  

বাংলাদেশ সময়ঃ ২২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।