ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনার প্রথম হার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনার প্রথম হার

সবশেষ হেরেছিল কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে। কিন্তু এরপর বিশ্বকাপটাই নিজের করে নিয়েছে আর্জেন্টিনা।

বিশ্বচ্যাম্পিয়ন তকমায় গত প্রায় এক বছরে শাসন করেছে প্রতিপক্ষকে। তবে উরুগুয়ের কাছে এসে থামলো তাদের অজেয় ধারা।

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ ২-০ গোলে আলবিসেলেস্তেরা। টানা ১৪ ম্যাচ পর হারের মুখ দেখল লিওনেল স্কালোনির দল। শুধু তা-ই নয়, লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড থেমে গেল।  

ঘরের মাঠে শুরু থেকে শেষ পর্যন্ত উরুগুয়েকে চেপে ধরতে পারেনি আর্জেন্টিনা। লা বোম্বোনেরা স্টেডিয়ামে ৪১ মিনিটে উরুগুয়েকে এগিয়ে দেন রোনাল্দ আরাউহো। ৭৫১ মিনিট পর এই প্রথম গোল হজম করলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।  

পিছিয়ে যাওয়ার পর সঙ্গে সঙ্গেই সমতায় ফেরার চেষ্টা করেছিল আর্জেন্টিনা। কিন্তু লিওনেল মেসির ফ্রি কিক ঠেকিয়ে দেন উরুগুয়ে গোলরক্ষক। এরপর মেসির আরও একটি ফ্রি কিক পোস্ট ছুঁয়ে বাইরে চলে যায়। ৮১ মিনিটে কাউন্টার অ্যাটাকে গিয়ে ব্যবধান দ্বিগুণ করেন দারউইন নুনেস।  

এই জয়ের পর ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে উরুগুয়ে। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়নদের পরের ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।