ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪৩০, ০১ ডিসেম্বর ২০২৩, ১৮ জমাদিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

ভুটানের কাছে হেরে সাফ থেকে যুবাদের বিদায়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
ভুটানের কাছে হেরে সাফ থেকে যুবাদের বিদায়

আগের ম্যাচে ভারতের কাছে ৩-০ গোলে হেরে সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের আসর শুরু করেছিল বাংলাদেশ দল। আসরে টিকে থাকলে হলে পরের অর্থ্যা ভুটানের বিপক্ষে ম্যাচে জয় দরকার ছিল লাল-সবুজের প্রতিনিধিদের।

এমন সমীকরণে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের কাছে হেরে গিয়ে সেমিফাইনালে খেলার স্বপ্ন নষ্ট হয় বাংলাদেশ দলের।  

শনিবার কাঠমান্ডুতে ভুটানে কাছে ৪-৩ গোলে হেরেছে রাশেদ আহমেদের শিষ্যরা। আজকের ম্যাচে খেলার ৩ মিনিটে রুবেল শেখ ও ৩০ মিনিটে আসাদুল মোল্লার গোলে এগিয়ে যায় বাংলাদেশ (২-০)। এতেই জয়ের সম্ভবনা জাগিয়ে ছিল লাল-সবুজ জার্সিধারীরা। এগিয়ে থেকে খেলার ৩২ মিনিটে নিজেদের রক্ষণভাগের ভুলে গোল হজম করে বাংলাদেশ দল। জিগমির গোলে ব্যবধান কমান ভুটান (২-১)।  

প্রথমার্ধের শেষ দিকে খেলার (৪৫+৩) মিনিটে কিনজাংতেনজিন গোলে সমতা ফিরিয়ে বিরতিতে যায় ভুটান (২-২)।  বিরতির পর দ্বিতীয়ার্ধের খেলার ৫৫ মিনিটে রাজু আহমেদের গোলে আবারো এগিয়ে যায় বাংলাদেশ (৩-২)।  

এগিয়ে থেকে আক্রমণের ধার বাড়াতে গিয়ে নিজেদের রক্ষণভাগ ছেড়ে আসে বাংলাদেশি যুবারা। আর এই সুযোগে কাজে লাগিয়ে খেলার ৬৮ মিনিটে নিজের জোড়া ও দলীয় তৃতীয় গোলটি করে ভুটানকে সমতায় ফেরান জিগমি (৩-৩)। খেলার ৮৪ মিনিটে রিনজিন দর্জির গোলে জয় নিয়ে মাঠে ছাড়ে ভুটান। এতেই বাংলাদেশের সেমিফাইনাল খেলার স্বপ্ন নষ্ট হয়।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।