ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

বেনজেমার পেনাল্টি মিস, ছিটকে গেল তার ক্লাবও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
বেনজেমার পেনাল্টি মিস, ছিটকে গেল তার ক্লাবও

সৌদি ক্লাব আল ইত্তিহাদে যোগ গিয়ে প্রথম তিন ম্যাচেই গোলের দেখা পান করিম বেনজেমা। দারুণ উড়তে থাকা এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড ধাক্কাটা খান নিজের চতুর্থ ম্যাচে এসে।

গোল তো পাননিই, উল্টো মিস করে বসেন পেনাল্টি। বেনজেমার নিষ্প্রভতার দিনে হতাশায় পুড়তে হয়েছে আল ইত্তিহাদকেও। আল হিলালের কাছে ৩-১ গোলে হেরে আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপ থেকে ছিটকে যায় তারা।

কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় আল হিলাল। ১৮ গজ বক্সের ভেতর দারুণ এক হেডে জালের ঠিকানা খুঁজে নেন সের্গেজ মিলিনকোভিচ-সাভিচ। বিরতির ঠিক আগ দিয়ে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন সালেম আল-দাওসারি।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে আসার আপ্রাণ চেষ্টা করে আল ইত্তিহাদ। বেনজেমা ছাড়াও এদিন মাঠে নামেন এই বছরের নতুন সাইনিং এনগলো কন্তে ও জটা। ৫৬ মিনিটে আল ইত্তিহাদের হয়ে ব্যবধান কমান রোমারিনিও। কিন্তু ৭০ মিনিটে আবারও ব্যবধান বাড়িয়ে দেন আল হিলালের মালকম। ক্লোজ রেঞ্জ থেকে নিচু হেডে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৭৯ মিনিটে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ পায় আল ইত্তিহাদ। কিন্তু বেনজেমার নেওয়া পেনাল্টি জালের ঠিকানা না পেয়ে বরং পোস্টে লেগে ফিরে আসে। তাতে আল ইত্তিহাদের প্রত্যাবর্তনের আশাটাও নিভে যায়। গত ৯ ম্যাচে এটাই তাদের প্রথম হার।

এদিকে সেমিফাইনালে আল হিলাল মুখোমুখি হবে আল-শাবাব ও আল ওয়াদার মধ্যকার ম্যাচে জয়ী দলের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।