ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

দেম্বেলের বিকল্প চেয়েছেন জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
দেম্বেলের বিকল্প চেয়েছেন জাভি

পিএসজির সঙ্গে নতুন চুক্তি করতে অনাগ্রহ দেখিয়েছেন কিলিয়ান এমবাপ্পে।  তাই তাকে এই মৌসুমেই বিক্রি করে দিতে চায় পিএসজি।

যদিও বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে এখনো এক মৌসুম বাকি। কিন্তু এমবাপ্পের মতো তারকাকে বিনামূল্যে ছাড়তে নারাজ ফরাসি ক্লাবটি। তাই এমবাপ্পের জায়গা পূরণ করতে উসমান দেম্বেলেকে চায় তারা।

পিএসজির দেওয়া প্রস্তাবে দেম্বেলে রাজিও হয়েছেন। অপেক্ষা শুধু বার্সেলোনার সবুজ সংকেতের। তবে বার্সা কোচ জাভি হার্নান্দেস তার প্রিয় খেলোয়াড়কে হারাতে চান না কোনোভাবেই। সেজন্য সবধরনের চেষ্টাই করেছেন তিনি। কিন্তু সফল হতে পারেননি। তাই ক্লাব ম্যানেজমেন্টকে বলে দিয়েছেন দেম্বেলের বিকল্প খোঁজার জন্য। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

গত মৌসুমে বার্সার অন্যতম সেরা পারফর্মার ছিলেন দেম্বেলে। ৩৫ ম্যাচ খেলে ৮ গোল ও ৯ টি অ্যাসিস্ট করেছেন এই ফরোয়ার্ড। প্রায় ২ বছর আগে জাভি ক্লাবটির দায়িত্ব নিলে তার পছন্দের একজন হয়ে উঠেন দেম্বেলে। এমনকি গত মৌসুমে ক্লাবের অনেক ঝামেলার পরও শুধুমাত্র জাভির কথায় আস্থা রেখে চুক্তির মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত বাড়ান তিনি।  

কিন্তু এই দলবদলে পিএসজি থেকে প্রস্তাব আসার পর বেঁকে বসেন দেম্বেলে। বার্সায় থাকার জন্য তাকে বেশ কয়েকবার বুঝিয়েছেন জাভি। এমনকি নেইমারের উদাহরণও টানেন বার্সা কোচ। দেম্বেলেকে তিনি বলেন, ‘পিএসজিতে যাওয়া ভুল হবে, নেইমারের দিকে তাকিয়ে দেখো তার কী হয়েছে। ’

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি’তে (২২২ মিলিয়ন ইউরো) বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যান নেইমার। কিন্তু তার পারফরম্যান্স অনেকটাই ঢাকা পড়ে যায় একের পর এক ইনজুরিতে। ২৬ বছর বয়সী দেম্বেলেরও একই পরিণতি হবে কি না তা সময়ই বলে দেবে। বর্তমানে বার্সার সঙ্গে প্রাক-মৌসুম সফরে আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।