ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ফুটবল

আইসিইউতে ডাচ কিংবদন্তি ফন ডার সার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
আইসিইউতে ডাচ কিংবদন্তি ফন ডার সার

মস্তিষ্কে রক্তক্ষরণ হওয় হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন নেদারল্যান্ডসের কিংবদন্তি গোলকিপার এডউইন ফন ডার সার। তবে তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল।

ক্রোয়েশিয়ায় ছুটি কাটাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি

গতকাল এক বিবৃতিতে ফন ডার সারের সাবেক ক্লাব আয়াক্স জানায়, ‘এডউইন ফন ডার সারের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। তিনি এখন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন এবং তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। ’

ক্লাব ফুটবলে ফন ডার সারের হাতেখড়ি আয়াক্সেই। ১৯৯০ থেকে টানা ৯ মৌসুম খেলেন ডাচ ক্লাবটিতে। আয়াক্সের পর জুভেন্তাস ও ফুলহাম ঘুরে  ২০০৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তিনি। সবমিলিয়ে ক্লাব ফুটবলে ৮২০ ম্যাচ খেলেছেন এই গোলকিপার। এছাড়া ডাচদের হয়ে তিনটি বিশ্বকাপ সহ ১৩০ ম্যাচ খেলেছেন তিনি।

ফুটবল ছাড়ার পর আয়াক্সের বোর্ডে যোগ দেন ফন ডার সার। ২০০৯ সালের পর এই প্রথম আয়াক্স চ্যাম্পিয়নস লিগ উঠতে ব্যর্থ হওয়ায় গত মৌসুমেই ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ান তিনি। এদিকে ২০০৯ সালে ফন ডার সারের স্ত্রী অ্যানমেরিও স্ট্রোকের শিকার হয়েছিলেন। পরে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।