ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

বাংলাদেশের ‘সাফ’ শুরু আজ, অভিষেক হচ্ছে ইসা ফয়সালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুন ২২, ২০২৩
বাংলাদেশের ‘সাফ’ শুরু আজ, অভিষেক হচ্ছে ইসা ফয়সালের

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ থেকে অনেকটাই এগিয়ে লেবানন। সাফ চ্যাম্পিয়নশিপে ৯৯তম দলটির মুখোমুখি হবে ১৯২তম স্থানে থাকা বাংলাদেশ।

আসরের সবচেয়ে শক্তিশালী দলও অবশ্য লেবানন। যদিও নিজেদের শেষ তিন ম্যাচে হারতে হয়েছে তাদের। আর এটাই আশা যোগাচ্ছে বাংলাদেশকে।  

আজ বাংলাদেশ সময় বিকেল ৪টায় ব্যাঙ্গালোরের শ্রি কানতিরাভা স্টেডিয়ামে লেবাননের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটিকে সামনে রেখে ইতোমধ্যে তিন ধাপে প্রস্তুতি সেরেছে জামাল ভূঁইয়ার। শুরুতে ঢাকা, এরপর কম্বোডিয়া এবং শেষ ব্যাঙ্গালোরোতে। তাছাড়া সংবাদ সম্মেলনে হাভিয়ের কাবরেরাও জানিয়েছেন আশার কথা।  

সাফে অবশ্য আগের ইতিহাস টানলে বাংলাদেশের শঙ্কার কথা বলতেই হয়। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কেবল একবারই শিরোপার দেখা পেয়েছিল তারা; ২০০৩ সালে। এরপর আর পারেনি তারা। সর্বশেষ সেমিফাইনাল খেলেছিল ২০০৯ সালে। এরপরের পাঁচটি আসরে গ্রুপপর্ব থেকেই বাদ পড়তে হয়। তবে পুরোনো কিছু না ভেবে নতুনভাবেই এগোতে চায় বাংলাদেশ।  

লেবানন ম্যাচে বাংলাদেশ দলে পরিবর্তন এসেছে দুইটি। এই ম্যাচে লাল-সবুজের জার্সিতে অভিষেক হচ্ছে লেফট ব্যাক ইসা ফয়সালের। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মণ। প্রতি-আক্রমণ নির্ভর ৪-২-৩-১ ফরমেশনে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

গোলরক্ষক: আনিসুর রহমান।
রক্ষণভাগ: তপু বর্মণ, তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, ইসা ফয়সাল।
মধ্যমাঠ: সোহেল রানা, মো: সোহেল রানা ও জামাল ভুইয়া।
আক্রমণভাগ: ফয়সাল আহমেদ ফাহিম, মজিবুর রহমান জনি ও সুমন রেজা।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুন ২২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।