ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ছেত্রীর হ্যাটট্রিকে পাকিস্তানকে গুঁড়িয়ে দিল ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জুন ২১, ২০২৩
ছেত্রীর হ্যাটট্রিকে পাকিস্তানকে গুঁড়িয়ে দিল ভারত

ভিসা জটিলতার পর ফ্লাইট মিস। তাই ঝামেলার কমতি ছিল না পাকিস্তানের।

ম্যাচ শুরু হওয়ার কেবল ৬ ঘণ্টা আগে আজ ভারতে পা রাখেন দলের বেশিরভাগ সদস্য। অনুমিতভাবে মাঠে ভ্রমণক্লান্তির ছাপ ছিল। যার ফলে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে পাত্তাই পেল না তারা৷

সুনীল ছেত্রীর হ্যাটট্রিকে পাকিস্তানকে ৪-০ গোলে গুঁড়িয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করল ভারত। বেঙ্গালুরু কান্তিরাভা স্টেডিয়ামে রেফারির বাঁশি বাজার পর থেকেই বল থাকে স্বাগতিকদের নিয়ন্ত্রণে। ম্যাচের ১০ মিনিটের মাথায়ই এগিয়ে যায় ইগর স্টিমাচের শিষ্যরা।  

পাক গোলকিপার সাকিহ হানিফ একটি ব্যাক পাস পান। বেশ কিছু সময় বলটি নিজের পায়ে রাখেন তিনি। ডান দিকে এক সতীর্থকে পাস দিতে গিয়ে বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। বল নিয়ে জালের ঠিকানা খুঁজে নেন ছেত্রী।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ভারত। এবারও গোলদাতা ছেত্রী। অনিরুদ্ধ থাপার শট সোজা হাতে লাগে বক্সে থাকা পাকিস্তানের এক ডিফেন্ডারের। পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুল করেননি ছেত্রী।  

ভারত-পাকিস্তান ম্যাচ আর উত্তেজনা হবে না তা কি করে হয়! বিরতির মিনিট খানেক আগে পাকিস্তান ডিফেন্ডারের সঙ্গে পেরে না উঠে বলের নিয়ন্ত্রণ হারান ভারতের প্রীতম কোটাল। থ্রো-ইন পায় পাকিস্তান কিন্তু ভারতীয় কোচ ফাউলের আবেদন করেন। পাকিস্তানের ইকবাল থ্রো করার সময় তার হাত থেকে বল কেড়ে নেন স্টিমাচ।  

এতে সঙ্গে সঙ্গেই স্টিমাচের দিকে ক্ষিপ্ত দৃষ্টিতে তেড়ে আসেন পাক ফুটবলাররা। তাতে যোগ দেন পাকিস্তানের কোচও। তিনিও রেগে গিয়ে স্টিমাচকে লক্ষ্য করে কিছু বলতে থাকেন। বেশ কয়েক বার তেড়েও যান।  

রেফারি, লাইন্সম্যান এবং দু’দলের কিছু ফুটবলারের মধ্যস্থতায় ঝামেলা থামে।  এরপর ভারতের কোচকে লাল কার্ড দেখান রেফারি। পাকিস্তানের কোচকেও হলুদ কার্ড দেখানো হয়।  

কোচের নির্দেশনা না পেলেও ছন্দ হারায়নি ভারত। ৭৪ মিনিটে পেনাল্টি থেকে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ছেত্রী। পেনাল্টিটা অবশ্য নিজেই আদায় করেন। বক্সের ভেতর আক্রমণের সময়ে তাকে পেছন থেকে ফাউল করেন পাকিস্তানের সুফিয়ান। রেফারি তাই ভারতের পক্ষেই সিদ্ধান্ত দেন।  

ম্যাচের বাকি গোলটি উদান্তার। আনোয়ার আলীর লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে পাকিস্তানের কফিনে শেষ পেরেকটি ঠুকান তিনি।

এদিকে দিনের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়েছে কুয়েত।  সাফে কাল প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ শক্তিশালী লেবানন। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।


বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এএইচএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।