ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইসরায়েলের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জুন ৪, ২০২৩
ইসরায়েলের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ব্রাজিলের

ইসরায়েলের কাছে হেরে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিল ব্রাজিল।  

গতকাল রাতে স্বাগতিক আর্জেন্টিনার সান হুয়ানে শেষ আটের ম্যাচে ৩-২ গোলে জয় তুলে নিয়ে আসরের সেমিফাইনাল নিশ্চিত করেছে ইসরায়েলি যুবারা।

সেমিফাইনালে তারা উরুগুয়ে বা যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে।  

রোমাঞ্চকর ম্যাচটিতে আগে গোল করেছিল ব্রাজিল। কিন্তু পরের প্রত্যাবর্তনের দারুণ গল্প লিখেছে ইসরায়েল। একস্ট্রা টাইমে মিলেছে গোলের দেখা। যদিও ইসরায়েল দুটি পেনাল্টি শট নষ্ট করেছে। কিন্তু তারপরও তাদের ঠেকাতে পারেনি ব্রাজিলিয়ান যুবারা।

গোলশূন্য প্রথমার্ধের পর, মার্কোস লিওনার্দোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু মিনিট চারেক পরে আনান খালাইলির গোলে সমতা ফেরায় ইসরায়েল। একট্রা টাইমের প্রথম মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন মাথিয়াস নাসিমেন্তো।  

কিন্তু দুই মিনিট পর কাছ থেকে লক্ষ্যভেদ করে ইসরায়েলকে দ্বিতীয় গোল এনে দেন হামজা শিবি। একস্ট্রা টাইমের প্রথমার্ধের একদম শেষদিকে জয়সূচক গোলটি করেন ইসরায়েলের ডর ডেভিড টারগেম্যান। পরের অর্ধে দুটি পেনাল্টি কাজে লাগাতে পারেনি ইসরায়েল। তবে এ কারণে তাদের জয় পেতে কোনো অসুবিধা হয়নি।

রাতের আরেক ম্যাচে কলম্বিয়াকে ৩-২ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে ইতালিও। আজ নাইজেরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার ম্যাচের জয়ী দলের বিপক্ষে সেমির লড়াইয়ে নামবে ইতালিয়ানরা।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad