ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

২০ বছর পর চ্যাম্পিয়নস লিগে নিউক্যাসল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মে ২৩, ২০২৩
২০ বছর পর চ্যাম্পিয়নস লিগে নিউক্যাসল

ইংলিশ প্রিমিয়ার লিগে গত ২০ বছর নিউক্যাসল ইউনাইটেডকে ধরা হতো মাঝারিসারির ক্লাব হিসেবে। কিন্তু ২০২১ সালে সৌদি মালিকানাধীন কনসোর্টিয়াম সৌদি পাবলিক ইনভেস্ট ফান্ড (পিআইএফ) ক্লাবটির অধিকাংশ শেয়ার কিনে নেওয়ার পর থেকে একের পর এক চমক দেখিয়েই চলেছে ক্লাবটি।

বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করে দল সাজানোর ফলও হাতেনাতে পেল তারা।

রেলিগেশনের ঝুঁকিতে থাকা লেস্টার সিটির সঙ্গে গতকাল রাতে গোলশূন্য ড্র করে চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়েছে নিউক্যাসল। ফলে ২০ বছরের প্রতীক্ষার অবসান ঘটলো তাদের। এর আগে ২০০২-০৩ মৌসুমে কিংবদন্তি কোচ স্যার ববি রবসনের অধীনে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় কোয়ালিফাই করেছিল নিউক্যাসল।  

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তিনে অবস্থান নিউক্যাসলের। পাঁচে থাকা লিভারপুলের চেয়ে চার পয়েন্ট এগিয়ে তারা। রোববার মৌসুমের শেষ দিনে সাউদাম্পটনের বিপক্ষে অলরেডরা জিতলেও তাই নিউক্যাসলের শেষ চার থেকে বেরিয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৬৯।

অন্যদিকে রেলিগেশনের ঝুঁকি এড়ানোর সুযোগ প্রায় হাতছাড়া হলো লেস্টারের। যদিও পুরো ম্যাচে তারা এডি হাউয়ের দলকে আটকে রেখেছিল বেশ ভালোভাবেই। কিন্তু নিরাপদ অঞ্চলে থাকার জন্য লেস্টারের হাতে খুব একটা সুযোগ নেই। ৩৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৭ পয়েন্ট। সমান পয়েন্ট লিডসেরও। তাদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে ১৭তম স্থানে আছে এভারটন। রেলিগেশন থেকে বাঁচতে এখন শেষ ম্যাচে জয়ের পাশাপাশি এভারটনের পা হড়কানোর দিকে তাকিয়ে থাকতে হবে লেস্টারকে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।