ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ঢাকায় আসতে চান এমি মার্তিনেস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ২১, ২০২৩
ঢাকায় আসতে চান এমি মার্তিনেস

আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ের পেছনে নায়ক হিসেবে বিবেচিত হন লিওনেল মেসি। আলবিসেলেস্তেদের ৩৬ বছরের আক্ষেপ ঘোচানোর পথে মেসির পরেই যেই নাম উচ্চারিত হয় তিনি এমিলিয়ানো মার্তিনেস।

আর্জেন্টিনার গোলবারের অতন্দ্র প্রহরী। এবারের বিশ্বকাপ জয়ে তার ভূমিকা অনস্বীকার্য। সেই মার্তিনেস এবার বাংলাদেশে আসতে চান।

জুনে বাংলাদেশ সফরে আর্জেন্টিনার আসার কথা উঠেছিল। তবে মাঠ সংকটে তেমনটা হয়নি। যদিও আর্জেন্টিনার গোলরক্ষক বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করেছেন। বিশ্বকাপের সময়ে বাংলাদেশি মানুষের সমর্থন চোখ এড়ায়নি তার। তাই নিজ থেকেই চাইছেন বাংলাদেশে আসতে। মূলত বিশ্বকাপে ‘গোল্ডেন গ্লাভ’ বিজয়ী মার্তিনেস আসছেন ভারতের কলকাতায়। শতদ্রু দত্ত ফাউন্ডেশনের ‘সিটি অব জয়’ নামক প্রচারণার অংশ হিসেবে ভারতে দুই দিন থাকবেন তিনি।

আগামী ৪ ও ৫ জুলাই ভারত সফর করবেন মার্তিনেস। এই ভারত সফরকে কেন্দ্র করেই বাংলাদেশও ঘুরে যাবেন এই তারকা। বাংলাদেশে আর্জেন্টিনার অগণিত ভক্ত-সমর্থকদের কথা চিন্তা করেই মার্টিনেজ ভারতের আগে এদেশে আসার ইচ্ছা পোষণ করেছেন বলে জানিয়েছেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত।  তার উদ্যোগেই এর আগে ভারতে পা রাখেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে ও ফুটবল ঈশ্বরখ্যাত দিয়েগো ম্যারাডোনা।

কলকাতা সফরের সঙ্গে বাংলাদেশে আসতে পারেন মার্তিনেস। এই বিষয়ে শতদ্রু বলেন, ‘মার্তিনেস নিজে থেকেই বাংলাদেশের কথা বলেছে। তখন আমি বললাম, তাহলে আরও একটি দিন দাও আমাকে। তখন ৩ জুলাই আমরা ঠিক করলাম। এখন কমার্শিয়াল (বাণিজ্যিক) দিকটা নিয়ে আমরা কাজ করছি। মূলত আমার পার্টনাররা বাংলাদেশের কিছু কম্পানির সঙ্গে কাজ করছে। কয়েকদিনের মধ্যেই কমার্শিয়াল দিকটা চূড়ান্ত হয়ে যাবে। বলা যায় মার্তিনেসের বাংলাদেশে যাওয়া ৯৫ ভাগ নিশ্চিত। আমি নিজেও ৪-৫ দিনের মধ্যে বাংলাদেশে যাব। ’

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মে ২১, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।