ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্যর্থ ও দুর্নীতিগ্রস্ত নেতৃত্ব দিয়ে ফুটবলের উন্নয়ন সম্ভব নয়: ব্যারিস্টার সুমন

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, মে ২০, ২০২৩
ব্যর্থ ও দুর্নীতিগ্রস্ত নেতৃত্ব দিয়ে ফুটবলের উন্নয়ন সম্ভব নয়: ব্যারিস্টার সুমন

জামালপুর: দেশের ফুটবলের বর্তমান দুর্দশার কথা তুলে ধরতে গিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে মন্তব্য করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।  

তিনি বলেছেন, ব্যর্থ ও দুর্নীতিগ্রস্ত নেতৃত্ব দিয়ে ফুটবলকে উপরে তোলা কোনোভাবেই সম্ভব নয়।

গত ২২ বছরে ফুটবল ৭৭ ধাপ নিচে নেমে গেছে, কিন্তু নেতৃত্বের কোনো পরিবর্তন হয়নি। গত ২০-৩০ বছর ধরে চুরির একটা সাম্রাজ্য গড়ে তুলেছে এই ফেডারেশন। যতদিন ফুটবলে এই নেতৃত্ব থাকবে ততদিন পর্যন্ত ফুটবলের উন্নয়ন হবে না। তাই এই নেতৃত্ব ভেঙে দিতে হবে।

শুক্রবার (১৯ মে) বিকেলে জামালপুরের ইসলামপুরে প্রীতি ফুটবল ম্যাচ শেষে উপস্থিত ফুটবলপ্রেমীদের সামনে এমন সব মন্তব্য করেন ব্যারিস্টার সুমন।

এদিন ইসলামপুরের গুঠাইল স্কুল মাঠে মরহুম মিনার উদ্দিন তালুকদার ও ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির মধ্যে ম্যাচটি আয়োজন করা হয়।

ম্যাচ শেষে ব্যারিস্টার সুমন বলেন, ফুটবলের গণজাগরণ হওয়ার আগ পর্যন্ত বাড়ি ফিরব না। যদি লাশটা বাইরেও পড়ে, বাড়িতে লাশ দাফন হবে। তারপরও ফুটবলকে বাঁচিয়ে রাখতে হবে।  

তিনি বলেন, এখনও কতটা জনপ্রিয় খেলা ফুটবল তার প্রমাণ আজকের ইসলামপুরের এই মাঠ। হাজার হাজার দর্শক এসেছে খেলা দেখতে। দেখে মনে হচ্ছে কোনো জাতীয় দলের খেলা। তাই এই খেলাকে বাঁচিয়ে রাখতে হলে ফেডারেশনের এই নেতৃত্ব ভেঙে দিতে হবে।
 
খেলায় মরহুম মিনার উদ্দিন তালুকদার একাডেমির কাছে ২-১ গোলে হেরে যায় ব্যারিস্টার সুমন একাডেমি। পরে ইসলামপুরে ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নিজস্ব তহবিল থেকে এক লাখ টাকা অনুদানের ঘোষণা দেন ব্যারিস্টার সুমন।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, মে ২০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।